img

Follow us on

Thursday, Jul 18, 2024

Cyclone Midhili: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মিধিলি’! দীঘা ও সুন্দরবন উপকূলে সতর্কতা

Weather Update: মৎস্যজীবীদের সমুদ্র যাত্রায় নিষেধাজ্ঞা, বাংলায় কতটা প্রভাব

img

ধেয়ে আসছে ঘূর্ণিঝড়।

  2023-11-17 16:09:01

মাধ্যম নিউজ ডেস্ক: দীঘা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করছে ঘূর্ণিঝড় ‘মিধিলি’ । বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই ঘূর্ণিঝড় শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকালের মধ্যে সর্বশক্তি দিয়ে বাংলাদেশের উপকূলে আছড়ে পড়তে পারে। এর প্রভাবে  রাজ্যের উপকূলে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দীঘা ও সুন্দরবন উপকূলে সতর্কতা জারি করেছে প্রশাসন। কলকাতা ও দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

রাজ্যে ‘মিধিলি’র প্রভাব 

বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মিধিলি’ ক্রমশ এগোচ্ছে উত্তর ও উত্তর-পূর্ব দিকে। আগামী কাল সকালে বাংলাদেশের খেপুপাড়া ও মংলার মধ্যে স্থলভাগে আছড়ে পড়তে পারে মিধিলি। এর প্রভাবে আজ ও কাল উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলার উপকূলবর্তী এলাকায় ৫০-৭০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। দুই জেলাতেই জারি হয়েছে হলুদ সতর্কতা।

কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদিয়া ও মুর্শিদাবাদে কোথাও হালকা, কোথাও মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামীকালও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের তাই সমুদ্রে যেতে মানা করা হয়েছে। 

আরও পড়ুন: রোহিতের হাতে কাপ দেখার স্বপ্ন! ইডেন কেন সমর্থন জানাল দক্ষিণ আফ্রিকাকে?

‘মিধিলি’র গতিবেগ

শুক্রবার রাত থেকে শনিবার সকালের মধ্যে ৮০ কিলোমিটার গতিবেগে এই ঘূর্ণিঝড় বাংলাদেশের উপকূলে আছড়ে পড়তে পারে। পশ্চিমবঙ্গের উপকূলে মিধিলির আছড়ে পড়ার সম্ভাবনা কম। পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে না এলেও ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে বাংলাতে। এর প্রভাবে শুক্র ও শনিবার কলকাতার আকাশ মেঘলা থাকবে। আজ দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে শহরে। রাতের তাপমাত্রা বাড়বে। মেঘলা আকাশ থাকায় কমবে দিনের তাপমাত্রা। ঝোড়ো হাওয়া বইবে। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৬৭ থেকে ৮৭ শতাংশ। আর্দ্রতা বজায় থাকবে। রবিবার থেকে শহর ও সংলগ্ন এলাকায় আবহাওয়া শুষ্ক থাকবে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Weather

Weather Update

bangla news

Cyclone Midhili


আরও খবর


ছবিতে খবর