img

Follow us on

Saturday, Apr 20, 2024

Weather Update: গরমে মরু রাজ্যকেও টেক্কা দেবে বাংলা? তাপমাত্রা পৌঁছাবে ৪০ ডিগ্রি সেলসিয়াসে!

রবিবার বৃষ্টি হবে কোন কোন জেলায়?

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-03-31 09:06:47

মাধ্যম নিউজ ডেস্ক: ২ মাস আগেও রাজ্যে ছিল শীতের আমেজ। সোয়েটার-লেপ-কম্বল, পিঠে-পুলিতে চলত শীত উদযাপন। সেসব এখন অতীত। বেলা বাড়তেই বাড়ছে গরম। তাপমাত্রার এমন রুদ্র রূপ দেখে অনেকের ধারণা, মার্চেই বুঝি মরু রাজ্যকে গরমে টেক্কা দেবে বাংলা। ফারাক যে খুব বেশি নয়, তা শনিবারই বোঝা গিয়েছে। সপ্তাহের শেষ দিনে মরু রাজ্য রাজস্থানের তাপমাত্রা (Weather Update) দিনভর ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। অন্যদিকে, কলকাতার তাপমাত্রা ঘোরাফেরা করল ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। পুরুলিয়া-বাঁকুড়ার তাপমাত্রা এর মাঝে ৪০ ডিগ্রি সেলসিয়াসও পৌঁছে যেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বৃষ্টির কারণে বঙ্গে তাপমাত্রা খুব নীচে নামবে না

এর মধ্যে কিছুটা আশার বাণী শুনিয়েছে হাওয়া অফিস। গরমের হাত থেকে রেহাই দিতে আসতে পারে বৃষ্টি (Weather Update)। তবে এক্ষেত্রে সাময়িক স্বস্তি মিলবে বলেই মত আবহাওয়াবিদদের। বৃষ্টির কারণে বঙ্গে তাপমাত্রা খুব নীচে নামবে না। আগামী সপ্তাহে আরও বাড়বে তাপমাত্রা। অন্যদিকে বাংলার পশ্চিমের জেলাগুলিতে বিশেষ করে পুরুলিয়া-বাঁকুড়াতে সর্বোচ্চ তাপমাত্রা চল্লিশ ডিগ্রি ছুঁতে পারে, এমনটাই বলছে হাওয়া অফিস।

রবিবার উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস 

হাওয়া অফিস বলছে, রবি ও সোমবার কলকাতার (Weather Update) তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। অন্যদিকে, পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ৪০ এর কাছাকাছি চলে যাবে। শনিবার বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৫৩ থেকে ৯০ শতাংশের আশপাশে। তবে রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলার পাশাপাশি বৃষ্টির পূর্বাভাস থাকছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

কোন কোন জেলায় বৃষ্টি? 

এদিন উত্তরবঙ্গের কালিম্পং, দার্জিলিংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে হতে পারে ঝড়ও। তবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি (Weather Update) হবে। অন্যদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে এদিন বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। রবিবার দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি বইতে পারে ঝোড়ো হাওয়াও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Report

Weather Forecast

bangla news

Bengali news

Rain Forecast


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর