img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Weather Report: হোলিতে গরম বাড়বে ৯ রাজ্যে, দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

হোলিতে কেমন থাকবে আবহাওয়া...

img

প্রতীকী ছবি

  2024-03-24 10:03:40

মাধ্যম নিউজ ডেস্ক: রঙের উৎসবে হু হু করে বাড়বে গরম। সতর্কবাণী শুনিয়েছে হাওয়া অফিস (Weather Report)। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, দেশের নয়টি রাজ্যে সোমবার হোলির দিন তাপমাত্রা ৪০ ডিগ্রি পর্যন্ত পৌঁছে যাবে। প্রতিবছরই মার্চ মাসে হোলি উৎসব পালিত হয়। তবে চলতি বছরে অস্বস্তিকর ব্যাপক গরমের সম্ভাবনার কথা শুনিয়েছেন আবহাওয়াবিদরা। শুধু তাই নয়, জলবায়ু পরিবর্তনের কারণেই এই ভাবে তাপমাত্রা বাড়বে বলে মনে করছে হাওয়া অফিস। চলতি দশকে সবথেকে উষ্ণতম হতে চলেছে এই দোল। এর পাশাপাশি, দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথাও শুনিয়েছে হাওয়া অফিস।

গরমে পুড়বে রাজধানী

মৌসম ভবনের পূর্বাভাস জানাচ্ছে, রাজধানী দিল্লিতে ন্যূনতম তাপমাত্রা ১৮ থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। অন্যদিকে, সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ থেকে ৪০ ডিগ্রির মধ্যে থাকতে পারে। এর পাশাপাশি ঝোড়ো হাওয়াও (Weather Report) বইতে পারে। যার গতিবেগ হবে ২০ থেকে ৩০ কিলোমিটার।

কেমন থাকবে কলকাতার আবহাওয়া

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতায় দিনের বেলায় সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবার পরিষ্কার আকাশে থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস (Weather Report)। আগামী তিন দিনে দিন ও রাতের তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৬ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। তবে মঙ্গলবারের পরে হালকা বৃষ্টি হওয়ার কথা শুনিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

অন্যদিকে, দক্ষিণবঙ্গের ২৪ ও ২৫ মার্চ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া উত্তর ২৪ পরগনা জেলায়। অন্যদিকে, ২৫ মার্চ বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, মালদা জেলায়। উত্তর ২৪ পরগনা জেলায় আগামী দুদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। মঙ্গলবারের পর দক্ষিণবঙ্গে (Weather Report) একাধিক জেলায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেমন থাকবে উত্তরবঙ্গ

রবিবার দার্জিলিঙ, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। হালকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগের সঙ্গে বইবে (Weather Report)। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি উত্তরবঙ্গের উপরের দিকে জেলাগুলিতে হবে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Report

bangla news

Bengali news

kolkata weather

West Bengal Weather update

Delhi weather

weather forecaste

weather in holi

rain forecaste


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর