img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Weather Updates: সকাল থেকে কলকাতায় মেঘলা আকাশ! ভিজতে পারে রাজ্যের বিভিন্ন জেলা

বৃষ্টির জেরে ১৫ তারিখের পর থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা একটু কমবে বলে মনে করা হচ্ছে।

img

মেঘলা আকাশ।

  2023-03-11 11:54:35

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই মেঘলা আকাশ। বইছে শিরশিরে হাওয়া। শনিবার রাজ্যের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, জানাল আলিপুর হাওয়া অফিস (Weather Updates)। আজ পশ্চিমের বেশ কয়েকটি জেলায়  বৃষ্টি হতে পারে। ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া, দুই দিনাজপুরের কিছু অংশে। কলকাতার আকাশে সকাল থেকেই মেঘের আনাগোনা।

শহরের আবহাওয়া

কলকাতায় আংশিক মেঘলা আকাশ (Weather Updates)। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম তাপমাত্রা ।

আবহাওয়া দফতর (Weather Office) আগেই জানিয়েছিল চলতি সপ্তাহেই বৃষ্টিতে ভিজবে বাংলা। বসন্তের ঝকঝকে আকাশে বাড়বে মেঘের আনাগোনা। সত্যি হল পূর্বভাস। শুক্রবার সন্ধ্যা নামতেই ব্যাপক ঝড়-বৃষ্টি দেখা গেল বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে। কোথাও কোথাও আবার শিলাবৃষ্টির দেখা মিলল। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়াও বইছে। গত কয়েকদিনের গরম থেকে এই বৃষ্টি খানিকটা স্বস্তি দিয়েছে পশ্চিমের বাসিন্দাদের। ঝড়, বৃষ্টি ও হালকা শিলা বৃষ্টির জেরে হঠাৎ করে তাপমাত্রা নেমে যাওয়ায় ফের শীত শীত ভাব বাঁকুড়া, বীরভূম, দুর্গাপুরে।

আরও পড়ুন: স্বাস্থ্যভবন অভিযান ঘিরে ধুন্ধুমার, টেনে হিঁচড়ে বিজেপি কর্মীদের প্রিজন ভ্যানে তুলল পুলিশ

মার্চের শেষ লগ্ন পর্যন্ত মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাবে গোটা বাংলাতেই। ১৭ ও ১৮ মার্চ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির জেরে ১৫ তারিখের পর থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা একটু কমবে বলে মনে করা হচ্ছে। তবে শুধু দক্ষিণবঙ্গ নয়। বৃষ্টিতে ভিজছে উত্তরবঙ্গও। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন তাপমাত্রা প্রায় একই রকম থাকবে উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

Tags:

Weather Forecast

West Bengal weather

kolkata weather

Alipore weather office

WB Weather Updates

Alipur Weather Department


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর