img

Follow us on

Wednesday, May 01, 2024

WB Recruitment Case: শিক্ষামন্ত্রী-চাকরিপ্রার্থীদের বৈঠকে তৃণমূল নেতা কুণাল কেন? উঠছে প্রশ্ন

ব্রাত্য-চাকরিপ্রার্থীদের বৈঠকে তৃণমূলের কুণাল, বিতর্ক...

img

চাকরির দাবিতে রাজপথে প্রার্থীরা। ফাইল ছবি।

  2023-12-10 21:03:53

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পোহালেই সোমবার। এদিনই বিকেল ৩টায় শিক্ষামন্ত্রীর ব্রাত্য বসুর সঙ্গে বৈঠকে বসবেন এসএলএসটি নবম থেকে দ্বাদশ শ্রেণির চাকরি প্রার্থীরা (WB Recruitment Case)। হাজার দিন ধরে চাকরির দাবিতে আন্দোলন করছেন এই চাকরি প্রার্থীদেরই একটা অংশ। এঁদেরই সঙ্গে বৈঠক হবে শিক্ষামন্ত্রীর।

বৈঠকে কুণাল কেন?

এই বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূলের অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও। এখানেই শুরু হয়েছে বিতর্ক। তৃণমূলের একজন নেতা কী জন্য ওই বৈঠকে উপস্থিত থাকবেন, সে প্রশ্নও উঠেছে। যদিও কুণালের দাবি, “চাকরিপ্রার্থীরা আমায় অনুরোধ করেছেন। আমি ওঁদের তরফে যাব।” আন্দোলনকারীদের অন্যতম মুখ অভিষেক সেন বলেন, “আমরা চেয়েছিলাম কুণালদা আমাদের হয়ে বৈঠকে থাকুন। তিনি তাতে রাজি হয়েছেন।”

ফের চোর চোর স্লোগান

প্রসঙ্গত, শনিবার (WB Recruitment Case) মেয়ো রোডে চাকরিপ্রার্থীদের ধর্না আন্দোলন পা দিল হাজারতম দিনে। এদিনই মাথার চুল কামিয়ে প্রতিবাদ জানান পূর্ব মেদিনীপুরের ভোগপুরের চাকরি প্রার্থী রাসমণি পাত্র। এনিয়ে তোলপাড় হয় রাজ্য-রাজনীতি। তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোল করতে আন্দোলন মঞ্চে ছুটে যান কুণাল। তাঁকে দেখে চোর, চোর স্লোগান দিতে শুরু করেন আন্দোলনকারীরা। পরে অবশ্য কথা বলেন আন্দোলনকারীদের সঙ্গে। তখনই ঠিক হয়, সোমবার শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারীদের উদ্দেশে কুণাল বলেন, “যদি কোনও ভুল হয়, তাহলে তার প্রায়শ্চিত্ত করা হবে সরকারের তরফে।”

আরও পড়ুুন: নজরুলের গান দিয়ে শুরু হবে ‘লক্ষ কণ্ঠে গীতা পাঠ’, কী বলছেন স্বামী প্রদীপ্তানন্দ?

ওয়াকিবহাল মহলের মতে, সোমবার শিক্ষামন্ত্রীর সঙ্গে চাকরি প্রার্থীদের যে বৈঠক হতে চলেছে, তা আদতে আইওয়াশ মাত্র। কারণ এই বিষয়টি আদালতের বিচারাধীন। তাই চাকরি দেওয়ার ক্ষমতা এখন রাজ্য সরকারের নেই। তবে যেহেতু একজন মহিলা চাকরি প্রার্থী মাথা মুড়িয়ে আন্দোলনে শামিল হয়েছেন, তার সুদূর প্রসারী ফল আঁচ করেই তৃণমূলের তরফে তড়িঘড়ি মাঠে নামানো হয় কুণালকে। লোকসভা নির্বাচনের আগে আন্দোলনের আঁচে যাতে তৃণমূলের গায়ে ছ্যাঁকা না লাগে, তাই শিক্ষামন্ত্রীর সঙ্গে আন্দোলনকারীদের (WB Recruitment Case) বৈঠকে বসিয়ে দিচ্ছেন কুণাল। এতে সাপও মরবে, আবার লাঠিও ভাঙবে না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Education minister

Job Seekers

news in bengali

Bengal  news

WB Recruitment Case

bratya bose


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর