img

Follow us on

Monday, May 20, 2024

Visva Bharati: জন্মের সময়ের ফারাক পরীক্ষার ফলাফলেও! অবাক করে দিল যমজ দুই ভাই

বিশ্বভারতীতে দুই যমজ ভাইয়ের মাধ্যমিক স্তরের ফলাফল সত্যিই যেন অবিশ্বাস্য

img

দুই যমজ সন্তানের পরীক্ষার ফলাফলে বাড়িতে খুশির আবহ। নিজস্ব চিত্র

  2023-05-18 16:44:15

মাধ্যম নিউজ ডেস্ক: জন্মের সময়ের ফারাক মাত্র এক মিনিট। আর পরীক্ষার ফলাফলেও ফারাক সেই এক নম্বরের। সবাইকে অবাক করে দিয়ে যমজ দুই ভাই বিশ্বভারতীর (Visva Bharati) মাধ্যমিক স্তরের পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় স্থান পেয়েছে। বোলপুরের জামবুনি এলাকার বাসিন্দা বাবা ইকবাল আহমেদ ও মা অন্তরা চ্যাটার্জির দুই যমজ ছেলে রোদ্দুর ও দিগন্ত এ বছর বিশ্বভারতীর মাধ্যমিক স্তরের পরীক্ষায় শীর্ষে। ৯০০ নম্বরের মধ্যে ৮৭০ পেয়ে প্রথম হয়েছে রোদ্দুর। তার প্রাপ্ত নম্বর ৯৬.৬৭%। অন্যদিকে, ৯০০ নম্বরের মধ্যে ৮৬৯ পেয়ে দ্বিতীয় হয়েছে দিগন্ত। তার প্রাপ্ত নম্বর ৯৬.৫৬%। জীবনের প্রথম বড় পরীক্ষাতেও ওরা সমান সফল। অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি।

কতজন এবার পরীক্ষা দিয়েছিল?

উল্লেখ্য, বিশ্বভারতীর স্কুল সার্টিফিকেট ২০২৩, মাধ্যমিক স্তরের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় সোমবার। ঐতিহ্য মেনেই বিশ্বভারতী (Visva Bharati) বিশ্ববিদ্যালয়ের মাধ্যমিক স্তরে পঠন-পাঠন হয় "পাঠভবন" এবং "শিক্ষাসত্র" এই দুটি বিদ্যালয়ে। এ বছর বিশ্বভারতীর স্কুল সার্টিফিকেট (মাধ্যমিক) পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৮৬ জন। এর মধ্যে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ১৪১ জন, দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হয়েছে ২২ জন, তৃতীয় বিভাগে উত্তীর্ণ হয়েছে ৮ জন এবং ১৫ জন পরীক্ষার্থী অনুত্তীর্ণ হয়েছে।

বাড়িতে খুশির হাওয়া

একই বাড়িতে প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারী (Visva Bharati) থাকায় আনন্দের আবহ দ্বিগুণ হয়েছে। খুশি বাবা-মা দুজনই। মা বললেন, খুব খুশি আমি। এই খুশি ভাষায় প্রকাশ করা যায় না। প্রথম যখন শুনলাম, বিশ্বাস করতে পারিনি। তারপরে অনলাইনে দেখলাম। ওদের বাবা তখন বাড়িতে ছিল না। ওকে খবরটা দিতে গিয়ে আমার চোখে জল এসে গিয়েছিল। সিজারিয়ান হওয়ায় দুই ছেলের জন্মের সময়ের ব্যবধান এক মিনিটের। যে এক নম্বর কম পেয়েছে, সে এক মিনিটের বড়। দুই ছেলেও নিজেদের ভাগ্যবান বলেই মনে করছে। তবে তাদের মতে, আমরা এক নম্বরের তফাৎটাকে বড় করে দেখি না। এটাকে আমরা মিলিত সাফল্য হিসাবেই দেখছি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Visva Bharati

school certificate examination

twin brothers


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর