img

Follow us on

Wednesday, May 01, 2024

Visva-Bharati: প্রাণ প্রতিষ্ঠার দিনে অর্ধদিবস ছুটি ঘোষণা করল বিশ্বভারতী

রাম মন্দির উদ্বোধনের দিন স্মরণ রাখতে এবার উদ্যোগী হল বিশ্বভারতী...

img

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সংগ্রহীত চিত্র।

  2024-01-20 17:57:23

মাধ্যম নিউজ ডেস্ক: রাম মন্দিরের উদ্বোধনের দিনে অর্ধদিবস ছুটি ঘোষণা করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva-Bharati)। ইতিমধ্যে কর্তৃপক্ষ জারি করেছে বিবৃতি। কেন্দ্র সরকার আগেই আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনে অর্ধদিবসের ছুটি ঘোষণা করেছে। ওই দিন সমস্ত কেন্দ্র সরকারের অফিস সকাল থেকে বেলা আড়াইটে পর্যন্ত কাজ হবে এবং তারপর বন্ধ হয়ে যাবে। এবার একই নির্দেশকা দিল বিশ্বভারতীর কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এই রাজ্যের বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রাণ প্রতিষ্ঠার দিনে ছুটি দেওয়ার কথা বলে আবেদন করেছিলন এই রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে। চেয়েছিলেন সুদুত্তর কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখনও পর্যন্ত উত্তর দেননি তাঁকে। পালটা মমতা ওই দিন হাজরা থেকে পার্কসার্কাস পর্যন্ত মহামিছিল করবেন বলে ঘোষণা করেছেন। যদিও রাজ্যের জন্য ছুটি ঘোষণা এখনও পর্যন্ত হয়নি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কী জানালো (Visva-Bharati)?

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva-Bharati) কর্তৃপক্ষ গতকাল শুক্রবার একটি বিবৃতি দিয়ে জানিয়েছে যে, আগামী ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠা এবং অভিষেক উপলক্ষে ক্যাম্পাসের প্রশাসনিক ভবন, অফিস, ক্লাস এবং সকল বিভাগগুলি দুপুর আড়াইটের পর থেকে বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক একটি বিজ্ঞপ্তি দিয়ে এই কথা জানিয়ে দেন।

একাধিক রাজ্যে ছুটি ঘোষণা

রাজ্যের একমাত্র কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে (Visva-Bharati) যেমন ছুটি ঘোষণা হয়েছে ঠিক তেমনই একাধিক রাজ্যে ওই দিন ছুটি থাকবে। কেন্দ্র সরকার অর্ধদিবস ছুটির ঘোষণার পাশাপাশি দেশের একাধিক বিজেপি শাসিত রাজ্যে মন্দির উদ্বোধনের দিনে ছুটি ঘোষণা করেছে। শুক্রবার মহারাষ্ট্র সরকার ২২ জানুয়ারি ছুটি ঘোষণা করেছে। একই ভাবে উত্তরপ্রদেশ, হারিয়ানা, ছত্তিশগড়, প্রদেশ সরকার ছুটি ঘোষণা করেছে। আবার গুজরাত, আসাম, ত্রিপুরা সরকার অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে। আবার বেশ কিছু বেসরকারি ব্যাঙ্ক, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডায়া ছুটি ঘোষণা করেছে। ওই দিন বিদেশি লেন-দেনও বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। প্রাণ প্রতিষ্ঠার দিনে রাম মন্দিরের অনুষ্ঠানকে সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত টিভিতে লাইভ সম্প্রচার করা হবে।     

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Sukanta Majumdar

bangla news

Bengali news

Madhyam

Ayodhya Ram Temple

Ram Lalla

Visva-bharati

Ramlala

Shri Ram Janmabhoomi Teerth Kshetr


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর