img

Follow us on

Thursday, Jul 18, 2024

Weather Update: বিশ্বকর্মা ও গণেশ পুজোতে বৃষ্টি! কী বলছে হাওয়া অফিস?

রবিবার থেকেই দক্ষিণবঙ্গে সব জেলায় বৃষ্টির কথা শুনিয়েছে আবহাওয়া দফতর

img

প্রতীকী ছবি

  2023-09-17 08:29:18

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি বর্ষায় দক্ষিণবঙ্গে একদমই ভাল বৃষ্টিপাত হয়নি। আবহাওয়া দফতরের (Weather Update) আধিকারিকরা জানাচ্ছেন, দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে প্রায় ৩৩ শতাংশ। অন্যদিকে উত্তরবঙ্গে ভালোই বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গের বৃষ্টির ঘাটতি যেন মিটছে সেপ্টেম্বর মাসে। মাস শুরু হতেই নিম্নচাপে বেশ খানিকটা বৃষ্টিপাত হয়েছে দক্ষিণবঙ্গে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এবারের বিশ্বকর্মা পুজো এবং গণেশ পুজোটা কাটবে বৃষ্টিতেই। প্রসঙ্গত, চলতি বছরে বিশ্বকর্মা পূজা পড়েছে ১৮ সেপ্টেম্বর সোমবার, পরদিন ১৯ সেপ্টেম্বর গণপতি বাপ্পার আরাধনায় মাতবে বাঙালি।  রবিবার থেকেই দক্ষিণবঙ্গে সব জেলায় বৃষ্টির (Weather Update) কথা শুনিয়েছে আবহাওয়া দফতর। 

দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি

রবিবার উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া এই সমস্ত জেলাগুলিতে হালকা বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে, সোমবার অর্থাৎ বিশ্বকর্মা পুজোর দিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় মাঝারি ধরনের বৃষ্টিপাত চলবে। মাঝারি বৃষ্টিপাতের জেলাগুলি হল, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পশ্চিম মেদিনীপুর। অন্যদিকে বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলি হল পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া। দক্ষিণবঙ্গের বৃষ্টিপাত (Weather Update) বৃহস্পতিবার পর্যন্ত চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গে বৃষ্টিপাত

অন্যদিকে রবিবার ও সোমবার উত্তরবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।  তবে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ উত্তরবঙ্গে বেশ খানিকটা বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত (Weather Update) হতে পারে। জানা গিয়েছে, আগামী পাঁচ দিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরম দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত বাড়বে। পাঁচ দিন পর থেকে আবারও তিন ডিগ্রি তাপমাত্রা কমবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

engali news


আরও খবর


ছবিতে খবর