img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Cooch Behar: নিশীথের দিকে তেড়ে গেলেন উদয়ন, উত্তপ্ত দিনহাটা, বনধ

কোচবিহারের বিজেপি-তৃণমূল সংঘর্ষ, দুই মন্ত্রীর প্রকাশ্যে বচসা

img

উদয়ন গুহ (বাঁদিকে), নিশীথ প্রামাণিক (ডানদিকে)

  2024-03-20 12:42:49

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবার রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয় আটকানোকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের (Cooch Behar) দিনহাটা। উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ ওই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের দিকে তেড়ে আসেন। ফলে দুজনেই প্রকাশ্যে বচসায় জড়িয়ে পড়েন। তৃণমূল এবং বিজেপির মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন দুই পক্ষের বেশ কয়েকজন। মাথা ফেটেছে দিনহাটার এসডিপিও ধীমান মিত্রর। এই ঘটনার প্রতিবাদে বুধবার দিনহাটায় ২৪ ঘণ্টার বনধ ডেকেছে তৃণমূল। পুলিশ সুপারের অফিস ঘেরাওয়ের ডাক দিয়েছে বিজেপি।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Cooch Behar)

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ভোটের প্রচার সেরে ফিরছিলেন নিশীথ। সেই সময় আবার দিনহাটা (Cooch Behar)  পুরসভার পুরপিতার বাড়িতে উদয়নের জন্মদিন পালন হচ্ছিল। অভিযোগ, নিশীথের কনভয় ওই এলাকায় আসতেই তা ঘিরে ধরার চেষ্টা করা হয়। তখনই নিশীথ প্রামাণিকের দেহরক্ষীরা লাঠিচার্জ করে উত্তেজিত তৃণমূল কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর নজিরবিহীন ঘটনা আসে প্রকাশ্যে। গাড়ি থেকে বেরিয়ে আসেন নিশীথ প্রামাণিক। ওই সময়ই বেরিয়ে আসেন উদয়ন গুহও। তিনি নিশীথ প্রামাণিকের দিকে তেড়ে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক ধীমান মিত্র সহ আহত হন একাধিক ব্যক্তি। দুই পক্ষের সংঘর্ষে কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে হিমশিম খায় পুলিশ। আহতদের দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিজেপি নেতৃত্ব কী বললেন?

জেলা (Cooch Behar) বিজেপির সভাপতি সুকুমার রায় বলেন, "আমরা সারা দিনের সভা শেষ করে বাড়ি ফিরছিলাম। সেই সময় দিনহাটার পাঁচমাথা মোড়ে তৃণমূলের লোকজন জড়ো হয়। আমরা সেখানে পৌঁছতেই অতর্কিত তৃণমূল আক্রমণ করে। এতে আমাদের বেশ কয়েকজন কর্মী-সমর্থক আহত হন। আমাদের পক্ষ থেকে কোনও প্রকারের আক্রমণ করা হয়নি।” কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথের অভিযোগ, শান্তিপূর্ণ ভাবে রাস্তা দিয়ে আসছিলাম। হঠাৎ আমার কনভয়ে ইট-পাটকেল, তির-ধনুক নিয়ে আক্রমণ করে তৃণমূল। তিনি বলেন, "গন্ডগোল দেখে আমায় নামতে হয়েছে গাড়ি থেকে।

তৃণমূল নেতৃত্ব কী বললেন?

রাজ্যের মন্ত্রী উদয়ন বলেন, "লাঠিসোঁটা, তির-ধনুক নিয়ে ঘুরছে। পরিকল্পিত ভাবে আমাদের ওপর হামলা করেছে ওরা।” তিনি আরও বলেন, আমার জন্মদিন উপলক্ষে কর্মীরা একটা অনুষ্ঠানের আয়োজন করেছিল। আমি রাস্তায় দাঁড়িয়েছিলাম। আচমকা আমাদের দলের কর্মীদের ওপর হামলা করেছে।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

Trinamool Congress

West Bengal

bangla news

Bengali news

dinhata

cooch behar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর