img

Follow us on

Monday, May 20, 2024

Malda: ১০০ দিনের বকেয়া টাকা পেতেও তৃণমূলের দাদাদের দিতে হচ্ছে কাটমানি! জেলাজুড়ে শোরগোল

মালদায় ১০০ দিনের বকেয়া টাকা দেওয়া নিয়ে তৃণমূলের বিরুদ্ধে এ কী অভিযোগ?

img

প্রতীকী ছবি

  2024-03-04 13:52:02

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্নীতির কারণে ১০০ দিনের প্রকল্পের বকেয়া টাকা দেওয়া বন্ধ করে দিয়েছেন কেন্দ্রীয় সরকার। আর এই অবস্থায় বকেয়া টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্যের তৃণমূল সরকার। এবার সেই ১০০ দিনের প্রকল্পের প্রাপ্য বকেয়া থেকেও 'কাটমানি' নেওয়া হচ্ছে বলে দাবি করলেন মালদার (Malda) প্রকল্পের উপভোক্তাদের একাংশ। এই ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

তৃণমূলের স্থানীয় নেতাদের দিতে হচ্ছে কাটমানি! (Malda)

মালদার (Malda) কালিয়াচকের গয়েশবাড়ি গ্রামের রুবিনা খাতুনের (নাম পরিবর্তিত) মোবাইলে বকেয়া টাকার ঢোকার বার্তা আসে। তিনি বলেন,"মোবাইলের এসএমএসের মাধ্যমে জানতে পারি, ১০০ দিনের প্রকল্পের বকেয়া ১,৮০০ টাকা ঢুকেছে। এর কিছুক্ষণের মধ্যে বাড়িতে হাজির হন তৃণমূলের স্থানীয় নেতারা। গ্রাহক পরিষেবা কেন্দ্রে গিয়ে টাকা তুলে তৃণমূল দাদাদের হাতে অর্ধেকের বেশি টাকা দিয়ে দিতে হয়েছে।" শুধু তাঁরই নয়, প্রকল্পের বকেয়া টাকা ঢুকতেই অ্যাকাউন্ট থেকে টাকা তুলে দিতে হচ্ছে বলে দাবি কালিয়াচক, সুজাপুর- বৈষ্ণবনগর, মোথাবাড়ির বহু উপভোক্তার। কারণ, গ্রামের 'প্রভাবশালীদের' কাছে অধিকাংশের জব-কার্ড রয়েছে। ফলে, টাকা না দিয়ে উপায় নেই। মানিকচকের বাসিন্দা আজমিরা বিবি বলেন, "১০০ দিনের বকেয়া থেকে এক থেকে দেড় হাজার করে টাকা দিতে হচ্ছে। গ্রামসভায় পঞ্চায়েত কর্তৃপক্ষকে সে কথা জানানো হয়েছে।

শুরু হয়েছে রাজনৈতিক তরজা

মানিকচক গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূলের তপতী মজুমদার বলেন, "এ রকম শুনেছি। লিখিত অভিযোগ নেই। উপভোক্তাদের অ্যাকাউন্টে টাকা ঢুকলে, কাউকে টাকা দেওয়ার প্রয়োজন নেই। কেউ টাকা নিলে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করতে হবে।" মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক সাবিনা ইয়াসমিন বলেন, "কেন্দ্রের বিজেপি সরকার রাজ্যের সঙ্গে বঞ্চনা করেছে। রাজ্য সরকার সে টাকার ব্যবস্থা করেছে। সেখানে দুর্নীতির অভিযোগ হলে, প্রশাসন দ্রুত ব্যবস্থা নেবে।" বিজেপির দক্ষিণ মালদার (Malda) সভাপতি পার্থসারথি ঘোষ বলেন, "এঁদের অনেকেই প্রকল্পে কাজ করেননি। দুর্নীতির কারণে ১০০ দিনের প্রকল্পের বরাদ্দ কেন্দ্রের সরকার বন্ধ করেছে। ভোটের মুখে তৃণমূল সন্দেশখালির শাহজাহানের মতো দলের সম্পদদের সুবিধা দিতেই ঘুরিয়ে এ ভাবে প্রকল্পের টাকা তোলাচ্ছে।"

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

Trinamool Congress

Malda

West Bengal

bangla news

Bengali news

100 days work


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর