img

Follow us on

Wednesday, Apr 17, 2024

North 24 Parganas: তিন কোটি টাকার প্রতারণায় অভিযুক্ত তৃণমূল, প্রতারিতদের পাশে বিজেপি

উত্তর ২৪ পরগনায় তৃণমূলের বিরুদ্ধে একী অভিযোগ?

img

মধ্যমগ্রাম থানার সামনে বিক্ষোভ (নিজস্ব চিত্র)

  2024-04-03 17:57:47

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) সন্দেশখালির ছায়া এবার মধ্যমগ্রামের রোহন্ডা চণ্ডিগড় গ্রাম পঞ্চায়েতে। গ্রামের গরিব মহিলাদের বেসরকারি স্বনির্ভর যোজনায় ব্যবসার নাম করে কোটি টাকার প্রতারণার অভিযোগ উঠেছে শাসক দল তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতাদের বিরুদ্ধে। প্রতিবাদ জানাতে বুধবার দুপুরে কয়েকশো প্রতারিত মহিলা মধ্যমগ্রাম থানার সামনে এসে দোষীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখান। থানা ভাঙচুর করার অভিযোগ ওঠে প্রতারিতদের বিরুদ্ধে। মূলত পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে প্রতারিতরা থানায় চড়়াও হয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

তিন কোটি টাকা প্রতারণা! (North 24 Parganas)

মধ্যমগ্রাম (North 24 Parganas) থানার রোহন্ডা চণ্ডিগড় এলাকায় প্রায় তিন কোটি টাকার বেশি প্রতারণা অভিযোগ উঠেছে। ৮৫ জনের কাছ থেকে এভাবে টাকা নেওয়া হয়েছে বলে অভিযোগ বিক্ষোভকারীদের। মধ্যমগ্রাম থানায় অভিযোগও হয়েছে।  এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। বুধবার থানায় অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়ে প্রতিরিত মহিলারা যান। থানায় অভিযোগ জানানোর খেশারত দিতে হচ্ছে প্রতারিত মহিলাদের। অভিযুক্তরা প্রত্যেকেই  শাসক দল তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতা। থানায় অভিযোগ করে কোনও লাভ হবে না বলে হুমকি দেওয়া হচ্ছে। অভিযুক্তরা মধ্যমগ্রামের বিধায়ক তথা রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের ঘনিষ্ঠ বলে ভয় দেখাচ্ছে এলাকার মহিলাদের।

প্রতারিতদের কী বক্তব্য?

প্রতারিতদের বক্তব্য, সামনের লোকসভা ভোটে দলের অনুকূলে জোর জবরদস্তি ভোট করাতে প্রতারকদের ওপরেই নির্ভর মন্ত্রী ও তাঁর দলবল। অভিযুক্তরা মন্ত্রী ঘনিষ্ঠ বলে অভিযোগ জানানোর পরেও মধ্যমগ্রাম থানার পুলিশ কোনও পদক্ষেপ নিচ্ছেন না বলে অভিযোগ বিক্ষোভকারীদের। এই অসাধু চক্রের ফাঁদে পা দিয়ে লক্ষ লক্ষ টাকা ঋণগ্রস্ত হয়ে সর্বস্বান্ত হয়ে গেছেন শতাধিক পরিবার। তাই আর কোনও উপায় না দেখেই মধ্যমগ্রাম থানার সামনে বিক্ষোভ দেখানো হয়। পরে, সামান্য একটু উত্তেজনা দেখা দেয়। আমরা দোষীদের গ্রেফতার জানাচ্ছি। উলটে পুলিশ আমাদের গ্রেফতার করেছে।  

বিজেপি নেতৃত্বের কী বক্তব্য?

বারাসতের বিজেপি প্রার্থী স্বপন মজুমদার বলেন, অভিযোগ হয়েছে। পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না। তৃণমূলের দলদাসে পরিণত হয়ে গিয়েছে পুলিশ। অবিলম্বে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে আমরা আন্দোলনে নামব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

West Bengal

bangla news

Bengali news

morth 24 parganas

trinamoll congress


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর