img

Follow us on

Thursday, Jun 20, 2024

Uttar Dinajpur: উত্তর দিনাজপুরে এ কী কাণ্ড! বিজেপি করার অপরাধে স্কুলে ঘাড়ধাক্কা খেলেন শিক্ষক

স্কুলে ঘাড়ধাক্কা খেলেন শিক্ষক, প্রতিবাদে অবস্থান-বিক্ষোভ

img

Uttar_Dinajpur

  2023-09-14 19:55:28

মাধ্যম নিউজ ডেস্ক: বিজেপি করার অপরাধে এক শিক্ষককে বিদ্যালয় থেকে ঘাড়ধাক্কা দিয়ে বের করার অভিযোগ উঠল ওই বিদ্যালয়েরই পরিচালন সমিতির সদস্য, প্রধান শিক্ষক সহ বহিরাগত কিছু তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর দিনাজপুর (Uttar Dinajpur) জেলার চোপড়ার সোনাপুর গ্রাম পঞ্চায়েতের টাটু সিংহ স্মৃতি হাইস্কুলে। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। প্রতিবাদে বৃহস্পতিবার স্কুলগেটের সামনে অবস্থান-বিক্ষোভে বসেছেন ভবেশ কর নামে ওই শিক্ষক।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Uttar Dinajpur)

ভবেশবাবু বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক। তাঁর বাড়ি উত্তর দিনাজপুরের (Uttar Dinajpur) চোপড়া ব্লকের সোনাপুর গ্রাম পঞ্চায়েতের চাওলিগছ এলাকায়। জানা গিয়েছে, ২০২১ সালে তিনি টাটু সিংহ স্মৃতি হাইস্কুলে কাজে যোগ দেন। এর আগে তিনি মালদায় কর্মরত ছিলেন। উল্লেখ্য, ২০২১ সালে চোপড়ায়  এক নাবালিকাকে খুনের ঘটনায় তোলপাড় হয়েছিল গোটা জেলা। তাকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ করে পরিবার এবং জেলা বিজেপি নেতৃত্ব। দোষীদের শাস্তির দাবিতে দফায় দফায় বিক্ষোভে নামে বিজেপি নেতৃত্ব। সেই ঘটনায় পথ অবরোধ ও সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগে ভবেশবাবুকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তী সময়ে তাঁর সাজা ঘোষণা হয়। প্রায় ২৭ দিন জেল হেফাজতে থাকার পর ৭ই অগাস্ট ছাড়া পান ভবেশবাবু। তারপর তিনি আবার স্কুলে কাজে যোগ দেন। যদিও তাকে কাজে যোগ দেওয়ার পরও তাকে রেজিস্টারে সই করতে দেওয়া হচ্ছিল না বলে অভিযোগ। 

কী বললেন স্কুল থেকে বিতাড়িত শিক্ষক?

ভবেশবাবুর অভিযোগ, আমি বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার সম্পাদক। বুধবার আমাকে প্রধান শিক্ষক প্রণব কুমার বাড়ুই সহ পরিচালন সমিতির কিছু সদস্য এবং বহিরাগত কিছু তৃণমূল কর্মীরা আমাকে রীতিমতো ঘাড় ধাক্কা দিয়ে স্কুল থেকে বের করে দেয়। অথচ আমাকে কোনও সাসপেনশন লেটার দেওয়া হয়নি। তারই প্রতিবাদে বৃহস্পতিবার স্কুল গেটের সামনে আমি অবস্থান-বিক্ষোভে বসি। আমার সঙ্গে বিক্ষোভে নাগরিক মঞ্চের সদস্যরা যোগ দেন। বিজেপি দল করি বলেই তৃণমূলের নির্দেশে এই ঘটনা ঘটানো হয়েছে। সুবিচারের দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা।

কী বললেন স্কুলের প্রধান শিক্ষক?

যদিও এ ব্যাপারে উত্তর দিনাজপুর (Uttar Dinajpur) ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণব কুমার বাড়ুই বলেন, যা জিজ্ঞাসা করার ওই শিক্ষককে করুন। তিনি আমার বিরুদ্ধে যে অভিযোগ করছেন তা নিয়ে আমি কিছুই বলব না। এমনকী এদিন স্কুলের গেটের বাইরে বিক্ষোভ কর্মসূচি নিয়ে তিনি কোনও মন্তব্য করতে চাননি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

teacher

Uttar Dinajpur


আরও খবর


ছবিতে খবর