img

Follow us on

Friday, Jul 19, 2024

South 24 Parganas: স্কুল থেকেই পাচার মিড ডে মিলের চাল! গ্রেফতার ১, কাঠগড়ায় তৃণমূল বুথসভাপতি

Mid Day Meal: কুলপির সরকারি স্কুল থেকে মিড ডে মিলের চাল পাচারে অভিযুক্ত তৃণমূল নেতা…

img

কুলপিতে গ্রেফতার দোকানদার। নিজেস্ব চিত্র।

  2024-06-30 12:34:36

মাধ্যম নিউজ ডেস্ক: সরকারি স্কুল থেকে পাচার হচ্ছিল মিড ডে মিলের চাল, আর তা হাতেনাতে ধরে ফেলেছেন এলাকার মানুষ। পুলিশ গ্রেফতার করেছে ১ জনকে। এই পাচার চক্রের প্রধান অভিযুক্ত হেলেন তৃণমূল বুথ সভাপতি। এই ঘটনায় দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) কুলপি এলাকায় ব্যাপক শোরগোল পড়েছে। যদিও তৃণমূল নেতা চাল পাচারের কথা অস্বীকার করেছেন।

উল্লেখ্য, গত শুক্রবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, মিড ডে মিল (Mid Day Meal) নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যের বিরুদ্ধে তীব্র আক্রমণ করেছেন। দ্রুত সিবিআই তদন্ত শেষ করার কথাও বলেছেন। ফলে জেলায় ফের চাল পাচারের ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

২ কুইন্টাল চাল পাচার (South 24 Parganas)!

স্কুলের মধ্যে থেকে বস্তায় করে পাচার হচ্ছিল মিড ডে মিলের চাল। এই পাচারকাণ্ড একবারে হাতেনাতে ধরে ফেললেন এলাকার মানুষ। ঘটনাটি ঘটেছে কুলপি (South 24 Parganas) বিধানসভার বাবুরমহল গ্রাম পঞ্চায়েত এলাকায়। এলাকার মানুষের অভিযোগ, মদনমোহনপুর রামচন্দ্র সরদার বিদ্যাপীঠ স্কুল থেকে মিড ডে মিলের প্রায় ২ কুইন্টাল চাল, ওই এলাকারই তৃণমূলের বুথ সভাপতি ভগবান গায়েন পাচার করছিলেন। এই পাচারের চাল যাচ্ছিল এলাকারই একটি দোকানে, আর ঠিক তখনই সন্দেহ হওয়ায় হাতেনাতে ধরে ফেলেন উপস্থিত লোকজন। পরবর্তী সময়ে ঘটনাস্থলে কুলপি থানার পুলিশ পৌঁছে ওই দোকানদারকে গ্রেফতার করেছে। একই ভাবে ক্ষোভে ফেটে পড়েতে দেখা যায় এলাকার মানুষজনকে। শুরু হয় পুলিশের সাথে বচসা। এলাকার মানুষের দাবি, “দোকানদারকে একা গ্রেফতার করলে হবেনা, অভিযুক্ত ওই তৃণমূল বুথ সভাপতিকেও গ্রেপ্তার করতে হবে।“ ফলে এই বিষয় নিয়েই পুলিশের সাথে শুরু হয়ে যায় সাধারণ মানুষের তুমুল হট্টগোল।

আরও পড়ুন: “দম থাকলে আগে নিজেদের পার্টি অফিসগুলিকে ভাঙুন”, মমতাকে আক্রমণ দিলীপের

তৃণমূল বুথ সভাপতির বক্তব্য

তবে এই ঘটনা সম্পূর্ণরূপে অস্বীকার করেছে অভিযুক্ত কুলপির (South 24 Parganas) তৃণমূল বুথ সভাপতি। বুথ সভাপতি ভগবান গায়েন বলেছেন, “এই চাল মন্দিরের চাল, স্কুলের কোনও চাল (Mid Day Meal) বিক্রি করা হয়নি।” একই ভাবে যে দোকানদারকে গ্রেফতার করা হয়েছে, তিনি বলেছেন, আমি ভগবানবাবুর কাছে চাল কিনেছি। কিন্তু পুলিশ কেন আমকে আটক করল বুঝতে পারছি না। তবে এই চাল স্কুলের চাল নয়। এই চাল মন্দিরের চাল বলেই আমি কিনেছি।”  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

Smuggling

bangla news

Bengali news

mid day meal

south 24 pargana

news in bengali


আরও খবর


ছবিতে খবর