img

Follow us on

Monday, May 20, 2024

Calcutta High Court: থানায় যুবকের রহস্য মৃত্যু, পরিবারের হাতে দেহ তুলে দিতে পুলিশকে নির্দেশ হাইকোর্টের

পরিবারের হাতে মৃতদেহ তুলে দিতে আমহার্স্ট স্ট্রিট থানাকে নির্দেশ হাইকোর্টের

img

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)

  2023-11-18 16:34:17

মাধ্যম নিউজ ডেস্ক: চুরি যাওয়া মোবাইল ব্যবহার করায় এক ব্যক্তিকে আমহার্স্ট স্ট্রিট থানায় ডেকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছিল পুলিশের বিরুদ্ধে। এ নিয়ে মামলার জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। যদিও উচ্চ আদালত (Calcutta High Court) জানিয়েছে যে এই মামলায় দ্বিতীয়বার দেহের ময়না তদন্তের প্রয়োজনীয়তা নেই। এরই মধ্যে মৃত ব্যক্তির দেহ ফেরত চেয়ে শনিবার কলকাতা হাইকোর্টে শুনানির আর্জি জানায় পরিবার। এই মর্মে আমহার্স্ট স্ট্রিট থানাকে নিহতের দেহ পরিবারের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

পুলিশি নিরাপত্তার ঘেরাটোপে শেষকৃত্য সম্পন্ন হবে

নিহত অশোক কুমার সাউয়ের পরিবারের তরফে শনিবারই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে (Calcutta High Court) নিহতের দেহ চেয়ে আবেদন করেন আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। এদিন শুনানির শেষে নিহত অশোক কুমারের দেহ পরিবারের হাতে তুলে দিতে পুলিশকে নির্দেশ দেন প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। এর পাশাপাশি হাসপাতাল থেকে বাড়ি এবং শেষকৃত্য যেখানে সম্পন্ন হবে শ্মশানঘাট পর্যন্ত পুলিশি নিরাপত্তা দেওয়ার নির্দেশও দিয়েছেন প্রধান বিচারপতি।

থানার সিসিটিভি সংগ্রহ করল পুলিশ

প্রসঙ্গত, গতকাল প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে জানিয়ে দিয়েছিল যে মৃত অশোক কুমার সাউয়ের দ্বিতীয়বার ময়নাতদন্তের প্রয়োজন এখনই নেই। নভেম্বরের পর মামলার (Calcutta High Court) পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছিল। এবং সেই দিন পর্যন্ত দেহ সংরক্ষণে নির্দেশ দেয় আদালত। এর পরেই দেহ সৎকারের আবেদন জানিয়ে ফের হাইকোর্টে যায় মৃতের পরিবার। সেই মর্মে আদালত আজ এই নির্দেশ দিল। এই ঘটনায় মৃতের ভাইপো বিজয় সাউ বলেন, ‘‘গতকাল আমরা পুলিশের কাছে দেহ চাইতে গেলে আমাদের আদালতের নির্দেশ দেখিয়ে বলা হয় দেহ ২৩ নভেম্বর পর্যন্ত সংরক্ষণ করতে বলা হয়েছে৷ সেই কারণেই দেহ সৎকারের জন্য আমরা ফের হাইকোর্টে আবেদন করেছি৷’’ জানা গিয়েছে, থানার ঐদিনকার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যে সংগ্রহ করেছে লালবাজার। এর পাশাপাশি থানায় উপস্থিত সেদিনের সমস্ত পুলিশ কর্মীদের শনিবার জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

Bengali news

amherst street police station

mysterious death police station


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর