img

Follow us on

Sunday, May 19, 2024

Murshidabad: জমি বিবাদে চলল গুলি, বোমা! কাঠগড়ায় পুলিশ-প্রশাসনের নিস্ক্রিয়তা

মুর্শিদাবাদে জমি বিবাদে গুলিবিদ্ধ দুই ব্যক্তি, উত্তপ্ত এলাকা

img

আক্রান্ত পরিবারের সদস্যরা হাসপাতালে। নিজস্ব চিত্র।

  2023-08-04 14:24:17

মাধ্যম নিউজ ডেস্ক: জমি বিবাদে চললো গুলি, ঘটনায় গুলিবিদ্ধ দুই। সেই সঙ্গে ঘটেছে ব্যাপক বোমাবাজি। বৃহস্পতিবার বিকেলের পর ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ডোমকল মধুরকুল অঞ্চলের সব্দলপুর এলাকায়। ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। আক্রমণের মূলে পারিবারিক সম্পত্তির ভাগ নিয়ে বিবাদ বলে জানা গেছে। কিন্তু গত পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই রাজ্যর এই জেলায় রাজনৈতিক সংঘর্ষে ব্যাপক বোমাবাজি এবং গুলি চালানোর ঘটনা ঘটেছে। অবৈধ অস্ত্রের ব্যবহারে এই জেলার হিংসার খবর সংবাদপত্রের শিরোনাম ছুঁয়েছে। এবার পারিবারিক বিবাদেও অস্ত্র এবং বোমা ব্যবহারের ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষা নিয়ে উঠছে প্রশ্ন।

কীভাবে ঘটল ঘটনা (Murshidabad)?

সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে ডোমকলের (Murshidabad) সব্দলপুর এলাকায় দুই প্রতিবেশীর মধ্যে জমি দখলের লড়াই চলছিল। সমস্যা চরমে পৌঁছালে, চালানো হয় গুলি এবং করা হয় বোমাবাজি, এমনটাই অভিযোগ। ওই ঘটনায় সাহাবুদ্দিন বিশ্বাস (২৬) এবং মোজাম্মেল বিশ্বাস (৩৫) নামে দুই ব্যক্তি গুলিবিদ্ধ হলে জখম ব্যক্তিদের উদ্ধার করে নিয়ে আসা হয় ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে। গুলি চালানোর অভিযোগ ওঠে প্রতিবেশী ইউসুফ বিশ্বাস, সইদুল বিশ্বাসের বিরুদ্ধে।

আক্রান্ত পরিবারের বক্তব্য

আক্রান্ত (Murshidabad) পরিবারের সদস্য বাচ্চু বিশ্বাস বলেন, যাদের বিরুদ্ধে অভিযোগ, তারা প্রত্যেকে জোট পার্টি করে আর আমরা তৃণমূল পার্টি করি। জমি নিয়ে মূলত ৩-৪ বছর ধরে ঝামেলা চলছে। জমির দলিল এবং রেকর্ড আমাদের নামেই। আমার বাবার নামে জমির কাগজপত্র রয়েছে। কিন্তু ওদের নামে কিছুই নেই। গতকালও আমাদের উপর বোমা নিয়ে হামলা করে। এরপর থানায় জিডি করলেও পুলিশ উপযুক্ত ব্যবস্থা নেয়নি। পাশাপাশি বেআইনি ভাবে জমি রেকর্ড করার চেষ্টা করে অভিযুক্ত পক্ষ। কিন্তু আজকে বিকেলের পরপরই মুখ ঢেকে সাহাবুদ্দিন বিশ্বাস, সইদুল বিশ্বাস, মুজাম্মেল বিশ্বাস ও গাইজুল বিশ্বাস সহ আরও অনেক ব্যক্তি বোমা নিয়ে আক্রমণ করে। সেই সঙ্গে প্রত্যেকের হাতেই পিস্তল ছিল। আক্রান্ত পরিবারের আরেক সদস্য শাহউদ্দিন বিশ্বাস বলেন, আমরা বাড়িতে যাওয়ার পরই দেখি পাশের বাড়ি থেকে বোমা-গুলি ছুড়তে শুরু করে। এই ঘটনায় ইউসুফ বিশ্বাস এবং সইদুল বিশ্বাস দুজনের হাতেই মেশিন দেখেছি। মূলত জমির অধিকার নিয়ে আমাদের সঙ্গে বিবাদ ছিল ওদের।  

একটি পারিবারিক বিবাদে কীভাবে এই বন্দুক এবং বোমাবাজির ঘটনা ঘটল, তা নিয়ে পুলিশের সক্রিয়তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে।

       

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Murshidabad

bombs

bullets


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর