img

Follow us on

Friday, May 03, 2024

Lok Sabha Election 2024: লোকসভা নির্বাচনে বাম-কংগ্রেসের সঙ্গে আইএসএফের জোট ভেস্তে গেল

সিপিএমের ওপর দায় চাপালেন নওশাদ, জোট ভাঙার জন্য

img

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি (সংগৃহীত ছবি)

  2024-04-04 19:09:32

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) বাম-কংগ্রেসের সঙ্গে আইএসএফের জোট ভেস্তে গেল। বৃহস্পতিবারই আইএসএফের নেতা নওশাদ সিদ্দিকি সাফ জানিয়ে দিয়েছেন, লোকসভা ভোটে বাম-কংগ্রেসের সঙ্গে কোনও আসন সমঝোতায় তারা যাবে না। একাই লড়বে আইএসএফ। ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি এর আগেই জানিয়েছিলেন, সিপিএম যদি শ্রীরামপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী প্রত্যাহার করে তবেই মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে মহম্মদ সেলিমের বিরুদ্ধে প্রার্থী প্রত্যাহার করার বিষয়টি বিবেচনা করবে তাঁর দল। কিন্তু ঘটনা হল, শ্রীরামপুর লোকসভা কেন্দ্র থেকে সিপিএম প্রার্থী প্রত্যাহার করেনি। এই আবহে কয়েক ঘণ্টার মধ্যে নওশাদ সিদ্দিকি জানিয়ে দিয়েছেন, কোনও জোট নয় লোকসভা ভোটে একাই লড়বে আইএসএফ।

যাবতীয় দায় নওশাদ সিদ্দিকি চাপালেন সিপিএমের ওপর

প্রসঙ্গত, ২০২১ সালের আগেই প্রতিষ্ঠিত হয় 'ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট'। এই ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের একমাত্র বিধায়ক হলেন ভাঙড়ের নওশাদ সিদ্দিকি। ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেসের সঙ্গে জোটে ছিল আইএসএফ। তবে লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) এই জোট ভেস্তে গেল। যদিও জোট না হওয়ার যাবতীয় দায় নওশাদ সিদ্দিকি চাপালেন সিপিএমের ওপর। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘ওখানে সিপিএম আমাদের বিরুদ্ধে প্রার্থী দিয়েছে। কারণ মুর্শিদাবাদে আমরা প্রথমে প্রার্থী ঘোষণা করেছিলাম। তারপরে সিপিএম সাংবাদিক সম্মেলন করে সেলিম সাহেবকে ওখানে দাঁড় করিয়েছে। বাম-কংগ্রেসের সঙ্গে আমরা জোট চেয়েছিলাম। কিন্তু বামেদের জন্য সেই জোট হল না।’’

জোটের প্রসঙ্গে এদিন কংগ্রেসকেও এক হাত নিলেন নওশাদ

এদিন নওশাদ বলেন, ‘‘কিছু আসনে কংগ্রেস এবং আইএসএফের সঙ্গে আলোচনা করেই আমরা প্রার্থী দিতে চেয়েছিলাম। তাই সব আসনে এখনও প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি। তবে নওসাদ যে দাবি করছেন, এই ধরনের বার্গেনিং পলিটিক্স ঠিক নয়। আইএসএফ অন্যের হাতে সাজানো তামাক খাচ্ছে।’’ জোটের প্রসঙ্গে এদিন কংগ্রেসকেও এক হাত নিলেন নওশাদ। তাঁর দাবি, ‘‘জোটের প্রশ্নে কংগ্রেস প্রথম থেকেই ভিলেনের মতো আচরণ করে আসছে।’’ জোট না হওয়ার দায় পুরোটাই সিপিএম-কংগ্রেসের উপর চাপালেও ডায়মন্ডহারবারে তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন কিনা তা সেই প্রশ্নের উত্তর দেননি নওশাদ সিদ্দিকি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Lok Sabha Election 2024

The ISF's alliance

Left-Congress alliance


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর