img

Follow us on

Thursday, May 02, 2024

Raiganj University: 'উন্নয়নের রাজ্যে' বেতন-সুবিধা মিলছে না অতিথি অধ্যাপকদের, বসতে হচ্ছে ধর্নায়!

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ২০ জন অতিথি অধ্যাপক অনির্দিষ্টকালের জন্য ধর্নায়!

img

অনির্দিষ্টকালের জন্য ধর্নায় রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ২০ জন অতিথি অধ্যাপক। নিজস্ব চিত্র

  2024-01-10 12:44:12

মাধ্যম নিউজ ডেস্ক: ফের অনির্দিষ্টকালের জন্য ধর্নায় বসলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের (Raiganj University) ২০ জন অতিথি অধ্যাপক। মঙ্গলবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয় চত্বরে তাঁরা ধর্নায় বসেছেন। তাঁদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশিকা জারি করার পরেও প্রায় তিন বছর হতে চলল SACT টিচারদের কোনও সুবিধা তাঁরা পাচ্ছেন না। সঙ্গে আরও পাঁচজন অতিথি শিক্ষক-শিক্ষিকা তাঁদের প্রাপ্য বেতন পর্যন্ত পাচ্ছেন না। অথচ বিশ্ববিদ্যালয়ের আংশিক সময়ের অধ্যাপক এবং চুক্তিভিত্তিক শিক্ষকরা সমস্ত সুবিধা পাচ্ছেন। এদিন রাতে ধর্না চলাকালীন কলা ও বাণিজ্য বিভাগের ডিন প্রশান্তকুমার মহলা, স্টেট অফিসার অমিত মণ্ডল এসে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। কিন্তু তাতে সমস্যার কোনও সমাধান হয়নি।

কী অভিযোগ আন্দোলনকারীদের? (Raiganj University)

অতিথি অধ্যাপক সংগঠনের ইউনিট সভাপতি ডঃ রাগিব আলি মিনহাজ বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশিকা জারির পরেও তাঁদের কোনও সুবিধা প্রদান করছে না। তাই আজ আন্দোলনের পথে যেতে বাধ্য হয়েছেন তাঁরা। বিগত তিন বছর ধরে তাঁরা আন্দোলন চালিয়ে গেলেও কোনও রকম সুফল পাচ্ছেন না। যদিও তাঁরা ধর্নায় বসার আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপককুমার রায়ের সঙ্গে এ বিষয়ে আলোচনাও করেন। কিন্তু সমস্যা সমাধানের ব্যাপারে তিনি (Raiganj University) কোনও সদুত্তর বা দিশা দেখাতে পারেননি। বাধ্য হয়ে আন্দোলনের পথে যেতে বাধ্য হয়েছেন এবং আগামী দিনে বৃহত্তম আন্দোলনের পথে যেতেও পিছপা হবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

কী জবাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের? (Raiganj University)

অতিথি অধ্যাপকদের অভিযোগ এবং দাবিদাওয়া প্রসঙ্গে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের (Raiganj University) স্টেট অফিসার ডঃ অমিতকুমার মণ্ডল প্রথমেই স্বীকার করে নিয়েছেন, যে দাবিতে শিক্ষকরা ধর্নায় বসেছেন, তা ন্যায্য। যে প্রস্তাব নেওয়া হয়েছিল, তা রূপায়ণ করা হচ্ছে না। সেই হিসেবে এঁরা বঞ্চিত। তিনি জানান, নিজে একজন ওয়েবকুপার সদস্য। তাই সহকর্মী হিসেবে আন্দোলনকারীদের দাবি পূরণ হোক, এটা তিনিও চাইছেন। উল্লেখ্য, উপাচার্য বর্তমানে নেই। সে প্রসঙ্গে তিনি জানান, ভিসি'কে সমস্ত বিষয়টি তিনি জানিয়েছেন এবং তিনি নিজে এখানে থাকছেন।  

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Raiganj University

guest professors

guest lecturers

sit in demonstration

west bengal universities

State Aided College Teacher

sact

guest teachers


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর