img

Follow us on

Thursday, Jun 20, 2024

Asia Book Of Records: এশিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলল মুর্শিদাবাদের স্বস্তিক, কী করেছে জানেন?

১ ঘণ্টা ৮ মিনিটে চোখ বন্ধ করে গিটারে গানের সুর, এশিয়া বুক অফ রেকর্ডস গড়ল স্বস্তিক

img

বাবা, মায়ের সঙ্গে স্বস্তিক কর্মকার (নিজস্ব চিত্র)

  2023-09-10 13:22:09

মাধ্যম নিউজ ডেস্ক: ইন্ডিয়া বুক অফ রেকর্ডের পর এবার এশিয়া বুক অফ রেকর্ডস (Asia Book Of Records) নাম তুলল মুর্শিদাবাদের বহরমপুর ইন্দ্রপ্রস্থের স্বস্তিক কর্মকার। মাত্র ১৪ বছর বয়সে সে পর পর দুটি রেকর্ডে নাম তুলল। স্বাভাবিকভাবেই তার এই সাফল্যে খুশি পরিবারের লোকজন থেকে প্রতিবেশীরা।

কী নিয়ে এশিয়া বুক অফ রেকর্ডস গড়ল স্বস্তিক? (Asia Book Of Records)

প্রথম খ্যাতির পালক ২০২১ সালে ইন্ডিয়া বুক অফ রেকর্ড করে স্বস্তিক। ২০২১ সালে মাত্র তিরিশ মিনিটে ১৫ টি গানের সুর তার প্রিয় গিটারে তুলেছিল। এবার ২০২৩ এ স্বস্তিক এশিয়া বুক অফ রেকর্ডস (Asia Book Of Records) এ ১ ঘন্টা ৮ মিনিটে চোখ বন্ধ করে পঁচিশটি গানের সুর তার গিটারে তুলে রেকর্ড গড়েছে। এই প্রসঙ্গে স্বস্তিক কর্মকারের বক্তব্য, ছোট থেকেই গিটারের উপর আমার শখ ছিল। পরবর্তীতে একটু বড় হওয়ার পর আমার মা হাতে তুলে দেন গিটার। ছোটবেলায় গিটারের তারে হাত দিয়ে নানা রকম শব্দ শুনে খুব আনন্দ পেতাম, সেই থেকে শুরু। আর এই রেকর্ড গড়়তে পেরে খুবই ভাল লাগছে।  

কী বললেন পরিবারের লোকজন?

বাবা দিব্যেন্দু কর্মকার তিনি প্রাইমারি স্কুলের শিক্ষক।  দিব্যেন্দুবাবুর বক্তব্য, ছেলের এই সাফল্যের খুশি। স্বস্তিকার মা সৃজিতা সিনহা কর্মকার বলেন, ছোট থেকেই ওর শখ ছিল যেকোনও তার বা সুতো যায় হাতের কাছে পেতো তা দিয়ে সে নিজের মনে গুণগুণ করে এর মাধ্যমে সুর তোলার চেষ্টা করত। এই কর্মকাণ্ড দেখে ছেলের হাতে আমি গিটার তুলে দিয়েছিলাম। ২০২১ সালে যখন দেখলাম স্বস্তিক গিটারের মাধ্যমে খুব তাড়াতাড়ি গানের সুর তুলতে পারছে, তখনই ইন্ডিয়া বুক অফ রেকর্ড সে আবেদন পাঠাই। পরবর্তীতে জানানো হয় স্বস্তিক কর্মকার ইন্ডিয়া বুক অফ রেকর্ডস এ জন্য মনোনীত হয়েছে। পরে, স্বস্তিক এশিয়া বুক অব রেকর্ডস (Asia Book Of Records) মনোনীত হয়। বাড়িতে মেডেল,শংসাপত্র এবং নানাবিধ উপহার চলে এসেছে। স্বস্তিকের বাবা মা উভয়েই ছেলের এই জোড়া সাফল্যে খুশি। তাঁরা চান, ছেলে পড়াশুনার পাশাপাশি গিটার নিয়ে আরও অনেক দূর এগিয়ে যাক।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

asia book of records


আরও খবর


ছবিতে খবর