img

Follow us on

Monday, May 20, 2024

Gita: রবিবার লক্ষ কণ্ঠে গীতা পাঠ ব্রিগেডে, প্রস্তুতি খতিয়ে দেখতে মঞ্চস্থলে শুভেন্দু 

ব্রিগেডে গীতা পাঠে রেকর্ড ভিড় হবে, দাবি আয়োজকদের...

img

ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠ রবিবার (সংগৃহীত ছবি)

  2023-12-23 12:11:10

মাধ্যম নিউজ ডেস্ক: ২৪ ডিসেম্বর ব্রিগেডে গীতা পাঠের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাজির থাকার কথা থাকলেও মঙ্গলবারই জানা যায়, তিনি আসছেন না। কিন্তু প্রধানমন্ত্রী না এলেও গীতা (Gita) পাঠে রেকর্ড ভিড়ের ব্যাপারে আশাবাদী আয়োজকরা। শুক্রবার ব্রিগেড প্যারেড গ্রাউন্ড পরিদর্শনে যান শুভেন্দু অধিকারী। সেখানে সাংবাদিক বৈঠকও করেন নন্দীগ্রামের বিধায়ক। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ থেকে রেকর্ড সংখ্যক ভিড় হবে রবিবার, ব্রিগেডে এমন দাবিই করলেন তিনি।

দক্ষিণবঙ্গে ১০টি ট্রেন ভাড়া করা হয়েছে

জানা গিয়েছে, প্রথমে ঠিক ছিল দুটি মঞ্চ হবে। একটি মূল মঞ্চ যেখানে গীতা পাঠের অনুষ্ঠান চলবে এবং অপর মঞ্চে হাজির থাকবেন শঙ্করাচার্য সদানন্দ সরস্বতী ও নরেন্দ্র মোদি। তবে এখন একটি মঞ্চ তৈরি হচ্ছে। পার্থ-সারথী মঞ্চ নির্মাণের কাজও প্রায় শেষ। আয়োজকদের তরফ থেকে জানানো হয়েছে, অনেক দূরের জেলাগুলি থেকে মানুষজন এখন থেকেই কলকাতাতে আসতে শুরু করেছেন। ইতিমধ্যে দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়াতে সকলে নিজেদের প্রোফাইল পিকচারও বদলে ফেলছেন এবং সেখানে গীতা (Gita) পাঠে কলকাতা যাওয়ার উদ্দেশে বার্তা দেওয়া হচ্ছে। জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গা থেকে গীতা পাঠে অংশগ্রহণকারীরা এখনও পর্যন্ত দশটি ট্রেন ভাড়া করেছেন। তবে উত্তরবঙ্গ থেকে এ ধরনের কোনও ট্রেন আসছে না।

কী বলছেন আয়োজকরা?

এনিয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘‘অর্থাভাবের জন্য আমরা উত্তরবঙ্গ থেকে কলকাতায় আসার কোনও ট্রেনের ব্যবস্থা করতে পারিনি। তা সত্ত্বেও কমপক্ষে পাঁচ হাজার মানুষ আসবেন। আর দক্ষিণবঙ্গ ও কলকাতা মিলিয়ে গীতাপাঠে (Gita) যোগ দেবেন ১ লাখ ৩০ হাজার মানুষ।’’ আয়োজকদের তরফ থেকে শচীন্দ্রনাথ সিং বলেন, ‘‘আমাদের কর্মসূচিতে গীতাপাঠই মুখ্য। প্রধানমন্ত্রী এলে আমাদের ভালো লাগত। তবে তিনি না এলেও গীতা ভক্তদের আগ্রহ একটুও যে কমেনি সেটাই দেখা যাবে রবিবার ব্রিগেড ময়দানে। কোনও রাজনৈতিক ছোঁয়া ছাড়াই অতীতে কোথাও এত বড় কর্মসূচি হয়নি। রবিবার রাজ্যের আদিবাসী সমাজের বহু মানুষও এই কর্মসূচিতে অংশ নেবেন।’’

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Suvendu Adhikari

PM Modi

bangla news

Bengali news

Lokhho konthe gita path

gita recite kolkata

brigade parade ground


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর