img

Follow us on

Friday, May 17, 2024

Suvendu Adhikari: প্রধানমন্ত্রী আবাস যোজনায় পুকুরচুরি! ‘প্রমাণ’ দিলেন শুভেন্দু

ব্যাপক দুর্নীতি হয়েছে, তাও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা...

img

শুভেন্দু অধিকারী।

  2023-05-22 21:44:02

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্রীয় সরকারের নানা প্রকল্পে এ রাজ্যে পুকুর চুরি হয়েছে বলে বারংবার অভিযোগ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা বিজেপির (BJP) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার ট্যুইট-বার্তায় তার ‘প্রমাণ’ দিলেন তিনি। প্রধানমন্ত্রী আবাস যোজনায় (PMYA) যে ব্যাপক দুর্নীতি হয়েছে, তাও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। দুর্নীতির নাগাল পেতে এ রাজ্যের সাত জেলায় তদন্ত করেছিল ন্যাশনাল লেভেল মনিটরিং টিম।

চোখে আঙুল দিয়ে দেখালেন শুভেন্দু (Suvendu Adhikari)

এই টিমের সদস্য ছিলেন আইএএস মনোজ পন্থ এবং আইএএস পি উলগানাথন। এই টিমের রিপোর্টেই স্পষ্ট, আক্ষরিক অর্থেই পুকুর চুরি হয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনায়। পূর্ব বর্ধমানে অবৈধভাবে দখল করা এক জমিতে গড়ে উঠেছে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর। দেওয়ালে অবশ্য লেখা, বাংলা আবাস যোজনা। মুর্শিদাবাদে আবার প্রধানমন্ত্রী আবাস যোজনায় সুবিধাভোগীর সংখ্যা দেখানো হয়েছে ৫৩১ জন। দেখা গিয়েছে, এর মধ্যে যোগ্য মাত্রই ২৫ জন।

আবাস প্লাস যোজনায় ঘর

পূর্ব মেদিনীপুরে (Suvendu Adhikari) আবার চুরি হয়েছে অন্যভাবে। যাঁর পাকা বাড়ি রয়েছে, আবাস প্লাস যোজনায় ঘর পেয়েছেন তিনিও। সুবিধাভোগীর তালিকায় এমন অনেকেরই নাম রয়েছে, যাঁদের আদৌ ওই সুবিধা পাওয়ার কথা নয়। ৪ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত সমীক্ষা করে দেখা গিয়েছে, যোগ্য নন এমন সুবিধাভোগীর সংখ্যা এই জেলায় ১,৯৮০ জন। কিছু বাড়ির দেওয়ালে প্রধানমন্ত্রী আবাস যোজনা লেখা থাকলেও, অনেক ক্ষেত্রেই তা লেখা নেই।

পশ্চিম মেদিনীপুরে আবার অন্য ছবি। এখানে ভেরিফিকেশন টিম যাঁদের নাম প্রস্তাব করেছে, তাদের এই সুবিধা পাওয়ার কথা নয়। আবাস যোজনায় যাঁরা বাড়ি পেয়েছেন, সেখানে এই প্রকল্প সম্পর্কে উচ্চবাচ্য করা হয়নি। কালিম্পংয়ের ছবিটাও প্রায় একই রকম। ন্যাশনাল লেভেল মনিটরিং টিমের আসার খবর পেয়েই লেখা হয়েছে দেওয়াল। দার্জিলিংয়েও প্রকল্পের সুবিধা পেয়েছেন এমন অনেকে, যাঁদের তা পাওয়ার কথা নয়। প্রধানমন্ত্রী (Suvendu Adhikari) আবাস যোজনায় বাড়ি পেলেও, দেওয়াল থেকে উধাও হয়ে গিয়েছে লোগো। নদিয়ায়ও এমন অনেকেই প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি পেয়েছেন, যাঁদের পাকা বাড়ি রয়েছে। এখানেও অনেক সুবিধাভোগীর দেওয়ালেও লোগো কিংবা অন্য কোনও চিহ্ন নেই, যা দেখে মনে হয় প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা পেয়েছেন তিনি।

 

আরও পড়ুুন: নিহত মৃত্যুঞ্জয়ের স্ত্রী ও বিজয়কৃষ্ণের ছেলেকে চাকরি দিলেন শুভেন্দু! কোথায় হল নিয়োগ?

Tags:

Suvendu Adhikari

bangla news

Bengali news

PMYA

madhyom        


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর