img

Follow us on

Wednesday, May 01, 2024

Dakshin Dinajpur: সুকান্ত মজুমদারের উদ্যোগ সফল, ঘরে ফিরলেন দুবাইয়ে আটক শ্রমিকরা

দুবাইয়ে আটক শ্রমিকরা রাজ্যে ফিরলেন, কীভাবে জানেন?

img

ঘরে ফেরা শ্রমিকরা। নিজস্ব চিত্র

  2023-12-28 13:29:45

মাধ্যম নিউজ ডেস্ক: দুবাইয়ে আটকে থাকা দক্ষিণ দিনাজপুরের (Dakshin Dinajpur) ১৫ জন শ্রমিককে ফিরিয়ে আনল ভারতের বিদেশ মন্ত্রক। দিন কয়েক আগে, গত ১১ তারিখে এই শ্রমিকদের নামের তালিকা বিদেশ মন্ত্রকের হাতে তুলে দিয়েছিলেন বালুঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। তারপরই সরকার বিষয়টি নিয়ে সক্রিয় হয়ে ওঠে। অবশেষে মেলে সাফল্য। স্বভাবতই ওইসব শ্রমিকদের পরিবারে খুশির আবহ। সকলেই এই কাজের জন্য সাংসদ তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারকে ধন্যবাদ জানিয়েছেন। এঁদের মধ্যে বুধবার রাজ্যের দশজন শ্রমিক বালুরঘাট-হাওড়া এক্সপ্রেসে গঙ্গারামপুর স্টেশনে পৌঁছান। সেখানে বিজেপির পক্ষ থেকে তাঁদের সংবর্ধনা দেওয়া হয়।

কী সমস্যায় পড়েছিলেন এঁরা? (Dakshin Dinajpur)

উল্লেখ্য, গত ১ তারিখে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর ও অন্যান্য এলাকা থেকে বেশ কিছু শ্রমিককে কাজের প্রলোভন দেখিয়ে দুবাই নিয়ে যাওয়া হয়। ৬ তারিখে দুবাইয়ে পৌছে শ্রমিকরা জানতে পারেনক, তাঁদের কম পারিশ্রমিক যেমন দেওয়া হচ্ছে, তেমনি কাজও করানো হচ্ছে অতিরিক্ত। দেশে ফিরতে চাইলেও ফিরতে দেওয়া হচ্ছে না। একটি ভিডিও বার্তার মাধ্যমে শ্রমিকরা তাঁদের পরিবারকে বিষয়টি জানান। এরপর পরিবারের লোকেরা বিজেপির রাজ্য সভাপতি তথা বালুঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে বিষয়টি জানালে সুকান্তবাবু তাঁদের ফিরিয়ে আনার আশ্বাস দেন। এরপর সুকান্তবাবু দিল্লিতে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সাথে দেখা করে ওই শ্রমিকদের ফিরিয়ে আনার বিষয়ে তাঁর হাতে শ্রমিকদের নামের তালিকা তুলে দেন। এই বিষয়ে সুকান্ত মজুমদার জানান, বিদেশ মন্ত্রকের হাতে শ্রমিকদের নামের তালিকা তুলে দেওয়ার পর বিদেশ মন্ত্রকের তৎপরতায় তাঁদের দেশে (Dakshin Dinajpur) ফিরিয়ে আনা সম্ভব হয়েছে ‌হয়েছে।

ফিরে কী বললেন শ্রমিকরা? (Dakshin Dinajpur)

এই বিষয়ে শ্রমিকরা বলেন, আমরা সেখানে কাজ করতে যাওয়ার পর আমাদেরকে একটা ঘরে ১৫ দিন ধরে আটকে রেখেছিল। আমরা তারপর ভিডিওবার্তার মাধ্যমে খবর পাঠাই। সুকান্তবাবুর সাথে যোগাযোগ করে আমাদের পরিবার। তারপর সুকান্ত মজুমদারের এই প্রচেষ্টায় আজ আমরা দেশে ফিরি। এতে খুশি আমরা ও আমাদের পরিবারের লোকেরা (Dakshin Dinajpur)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sukanta Majumdar

bangla news

Bengali news

Dakshin Dinajpur

Ministry of External Affairs

migrant workers

workers stuck in dubai

Dr. S. Jaishankar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর