img

Follow us on

Monday, Mar 04, 2024

Sukanta Majumdar: মেডিক্যাল কলেজের দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি সুকান্তর

দক্ষিণ দিনাজপুরে মেডিক্যাল কলেজের পক্ষে সওয়াল সুকান্তর

img

সুকান্ত মজুমদার (নিজস্ব চিত্র)

  2024-01-29 20:30:10

মাধ্যম নিউজ ডেস্ক: ৩০ জানুয়ারি জেলা সফরে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বালুরঘাটে হবে প্রশাসনিক সভা। মমতার সফরের আগে বালুরঘাটে মেডিক্যাল কলেজ তৈরির দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। দাবিদাওয়ার বিষয়টি মুখ্যমন্ত্রীকে মেল করেছেন বলে জানা গিয়েছে।  

স্থানীয় বাসিন্দাদের কী বক্তব্য?

প্রসঙ্গত, রাজ্যের প্রায় সব জেলায় মেডিক্যাল কলেজ রয়েছে। শুধুমাত্র প্রত্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলায় নেই মেডিক্যাল কলেজ। জেলা সদর বালুরঘাট হাসপাতাল চত্বরে বিশাল জায়গা থাকলেও সেখানে করা হয়নি কোনও মেডিক্যাল কলেজ। এদিকে বিগত কিছু দিন ধরে বালুরঘাটের বিশিষ্টজনরা প্রতিদিন দশটি করে চিঠি মুখ্যমন্ত্রীকে দিচ্ছেন। মূলত বালুরঘাটের মেডিক্যাল কলেজের দাবিতে এই আন্দোলনে নেমেছেন তাঁরা। এদিকে মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে বালুরঘাটে মেডিক্যাল কলেজ তৈরির জন্য চিঠি দিলেন বিজেপি-র রাজ্য সভাপতি (Sukanta Majumdar)। এই বিষয়ে এক জেলাবাসী গোপাল দাস বলেন, রাজ্যের প্রতিটি জেলায় মেডিক্যাল কলেজ আছে। কিন্তু আমাদের এই জেলায় কোনও মেডিক্যাল কলেজ নেই। ভাল চিকিৎসার জন্য জেলাবাসীকে অন্যত্র যেতে হয়। এই জেলায়  মেডিক্যাল কলেজ হলে সবার ভালো হয়।

জেলায় মেডিক্যাল কলেজ তৈরির দাবি (Sukanta Majumdar)

এবিষয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বলেন, আমাদের জেলা সবদিক থেকে বঞ্চিত। রাজ্যের অধিকাংশ জেলায় মেডিক্যাল কলেজ আছে। শুধুমাত্র দক্ষিণ দিনাজপুর জেলায় নেই মেডিক্যাল কলেজ। জেলা সফরে মুখ্যমন্ত্রী আসছেন শুনলাম, জেলাবাসীর জন্য মেডিক্যাল কলেজ তৈরির কথা বলুন আমরা চাই।

তৃণমূল নেতৃত্ব কী বললেন?

এনিয়ে পাল্টা জেলা তৃণমূল সভাপতি সুভাষ ভাওয়াল বলেন, জেলায় মুখ্যমন্ত্রীর আসার কথা রয়েছে। মেডিক্যাল কলেজ নিয়ে মুখ্যমন্ত্রীর ভাবনাও রয়েছে। মুখ্যমন্ত্রী আসার কথা শুনেই সুকান্তবাবু তড়িঘড়ি চিঠি দিচ্ছে। আগে এ নিয়ে একবারও তো মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেননি। তিনি চাইলেই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে উন্নয়নের কথা ভাবতে পারতেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Madhyom

West Bengal

Sukanta Majumdar

bangla news

Bengali news

medical college hospital


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর