img

Follow us on

Friday, May 17, 2024

Jadavpur University: হঠাৎ বাতিল যাদবপুরের কর্মসমিতির বৈঠক! শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারিতেই কি এই সিদ্ধান্ত?

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির বৈঠক বাতিল, ফের সামনে রাজ্য-রাজ্যপাল সংঘাত...

img

যাদবপুর বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

  2023-11-05 15:27:44

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্য-রাজ্যপাল সংঘাত ফের একবার সামনে এল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কর্মসমিতির বৈঠককে কেন্দ্র করে। প্রসঙ্গত, শনিবার বিকাল ৫ টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) কর্ম সমিতির বৈঠক হওয়ার কথা ছিল। তবে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর হুঁশিয়ারিতেই তা বাতিল হয়েছে বলে দাবি করছে কোনও কোনও মহল। শিক্ষামন্ত্রী হঠাৎ কর্মসমিতির বৈঠক বাতিল করার হুঁশিয়ারি (Jadavpur University) দিতে যাবেন কেন? এর কারণ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে বুদ্ধদেব সাউকে নিয়োগ করেছিলেন আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস।

আরও পড়ুন: সৌমেন মহাপাত্রকে 'অন্ধ ধৃতরাষ্ট্র' বললেন তৃণমূলের যুব নেতা, কেন জানেন?

রাজ্যপালের করা নিয়োগ মানতে চায়নি রাজ্য

রাজ্যপালের করা উপাচার্য নিয়োগকে মানতে চায়নি রাজ্য। সেখানেই রাজ্যের উচ্চশিক্ষা দফতরের সঙ্গে সংঘাত বাঁধে রাজভবনের। সরকারের যুক্তি, বুদ্ধদেব যাদবপুর বিশ্ববিদ্যালয় (Jadavpur University) স্থায়ী উপাচার্য নন। সেই হিসেবে কর্মসমিতির বৈঠক ডাকার তাঁর এক্তিয়ার নেই। এই একই মর্মে নোটিশও পাঠানো হয় বিকাশ ভবন থেকে। তবে বুদ্ধদেব সাউ সাফ জানিয়ে দিয়েছিলেন, উপাচার্য হিসেবে তিনি যখন নিয়োগ পেয়েছেন তখন সে দায়িত্ব পালন করার যথাযথ অধিকার তাঁর রয়েছে। তবে শনিবার কর্ম সমিতির বৈঠক বাতিল ফের একবার রাজ্য-রাজ্যপাল সংঘাতকে জটিল করে তুলল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

মাত্র ৫ মিনিট আগে বৈঠক বাতিল

শনিবারই নির্ধারিত কর্মসূচির (Jadavpur University) বৈঠক হওয়ার কথা ছিল। তবে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু হঠাৎ করেই জানিয়ে দেন বৈঠক হচ্ছে না। তা বাতিল করা হয়েছে। পরবর্তী কবে বৈঠক হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার। তবে কী কারণে এই বৈঠক বাতিল হয়েছে সে বিষয়ে কিছু জানান নি স্নেহমঞ্জু বসু। বিকাল পাঁচটা থেকে শনিবার বৈঠকের কথা থাকলেও মাত্র পাঁচ মিনিট আগে ঠিক ৪টা ৫৫ মিনিটে এই বৈঠক বাতিলের ঘোষণা করা হয়।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Jadavpur University

bangla news

Bengali news

Governor of West Bengal

Education department of west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর