img

Follow us on

Monday, Mar 04, 2024

SSC Scam: এসএসসি পরীক্ষার ওএমআর দেখতে পারবেন পরীক্ষার্থীরা, নির্দেশ হাইকোর্টের

Calcutta High Court: সিবিআইয়ের কাছে আবেদন করে দেখতে হবে ওএমআর শিট, এসএসসি মামলায় বলল হাইকোর্ট

img

এসএসসি পরীক্ষার ওএমআর দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

  2024-02-05 19:10:59

মাধ্যম নিউজ ডেস্ক: পরীক্ষার্থীদের দাবি মতো, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় উত্তরপত্র (ওএমআর শিট) দেখার সুযোগ করে দিল কলকাতা হাইকোর্ট। সোমবার এসএসসি মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ সব্বর রশিদির বিশেষ ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কোনও এসএসসি পরীক্ষার্থী (নবম-দশম, একাদশ-দ্বাদশ, গ্রুপ সি, গ্রুপ ডি) চাইলে নিজেদের ওএমআর শিট দেখতে পারবেন।

কী বলল আদালত

পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখতে হলে অবশ্য সিবিআইয়ের কাছে আবেদন করতে হবে। মঙ্গলবার বিকেল ৪টের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে আবেদন করতে পারবেন ইচ্ছুক পরীক্ষার্থীরা। ওএমআর শিট নিয়ে কারও কোনও আপত্তি থাকলে, তা-ও তাঁরা আদালতে জানাতে পারবেন। এসএসসির মামলার এই ওএমআর শিটগুলি গাজিয়াবাদ থেকে উদ্ধার করেছিল সিবিআই। পরে সেগুলি হাইকোর্টে জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ বার সেই উত্তরপত্রগুলিই পরীক্ষার্থীদের দেখার সুযোগ করে দিল হাইকোর্ট। 

আরও পড়ুন: রেশন মামলায় পুলিশি তদন্তে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট

এসএসসি-তে  নিয়োগ ‘দুর্নীতি’কাণ্ড নিয়ে সাম্প্রতিক অতীতে তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। এই নিয়ে হাইকোর্টে চলছে একাধিক মামলাও। তিনটি পরীক্ষার নিয়োগে সাড়ে ৮ হাজার পদে বেনিয়ম হয়েছে। বেনজিরভাবে আদালতে হলফনামা দিয়ে আগেই  সেকথা জানিয়েছে এসএসসি (SSC)। এর মাঝেই সোমবার এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পরীক্ষার্থীদের উত্তরপত্র (ওএমআর শিট) দেখার সুযোগ করে দিল কলকাতা হাইকোর্ট। শুধু উত্তরপত্রই নয়, সিবিআই এবং এসএসসির তরফে আদালতে এই সংক্রান্ত যে নথি জমা দেওয়া হয়েছে, চাইলে ত-ও দেখতে পারবেন পরীক্ষার্থীরা। তবে নথি দেখতে গেলে আবেদন করতে হবে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে। এই মামলার সঙ্গে যুক্ত নন, এমন কেউ যদি মামলা সম্পর্কিত কোনও তথ্য আদালতে জমা দিতে চান, তা হলে তাঁরা তা দিতে পারেন বলেও আদালত জানিয়েছে। সেই সব তথ্য খতিয়ে দেখবে হাইকোর্ট। ১৯ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

SSC

bangla news

ssc scam

Bengal

ssc recruitment case

Bengal Teacher Recruitment Case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর