img

Follow us on

Monday, Mar 04, 2024

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর সাসপেনশন উঠে গেল, বাধা রইল না অধিবেশনে যোগ দিতে

বিধানসভায় শুভেন্দুর সাসপেনশন উঠে গেল...

img

শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)

  2024-01-31 16:54:00

মাধ্যম নিউজ ডেস্ক: গত বছরের নভেম্বর মাসেই বিধানসভা থেকে সাসপেন্ড করা হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। সে নিয়ে সরকারের ভূমিকায় প্রশ্নও উঠতে শুরু করে। ঠিক ৩ মাসের মাথায় উঠে গেল বিরোধী দলনেতার সাসপেনশন। জানা গিয়েছে, আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভার বাজেট অধিবেশনে তিনি যোগ দিতে পারবেন। বাজেট অধিবেশন শুরুর আগে নন্দীগ্রামের বিধায়কের সাসপেনশন প্রত্যাহার করে নিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বুধবারই সংবাদমাধ্যমকে স্পিকার বলেন, ‘‘বিরোধী দলনেতার সাসপেনশন প্রত্যাহার করে নেওয়া হয়েছে, চাইলে তিনি অধিবেশনে যোগ দিতে পারেন।’’

আরও পড়ুন: এবার তোষাখানা মামলায় ১৪ বছরের জেলের সাজা হল সস্ত্রীক ইমরান খানের

৫ ফেব্রুয়ারি বিধানসভায় বাজেট অধিবেশন 

শোনা যাচ্ছে আগামী ৫ ফেব্রুয়ারি থেকে বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হবে। সাধারণভাবে নিয়ম হল রাজ্যপালের ভাষণ দিয়েই অধিবেশন শুরু হওয়ার কিন্তু এবারে তা হচ্ছে না বলেই জানা যাচ্ছে। কিন্তু রাজভবনকে এড়িয়ে বাজেট পেশ করা যায় কি? এনিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। রাজভবন রাজ্য সংঘাত ফের একবার বাজেট অধিবেশনকে ঘিরে সামনে আসবে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। রাজভবন এবিষয়ে কী বিবৃতি দেয় সে দিকেই তাকিয়ে রয়েছে ওয়াকিবহাল মহল।

বাজেট অধিবেশনে যোগ দেবেন বিজেপি বিধায়করাও

গত নভেম্বর মাসেই বিরোধী দলনেতাকে (Suvendu Adhikari) যখন সাসপেন্ড করেন স্পিকার, তখনই তাঁর সঙ্গে বেরিয়ে যান উপস্থিত বিজেপি বিধায়করা। প্রসঙ্গত, গেরুয়া শিবিরের বিধায়করা সে সময় জানিয়েছিলেন যে, তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বয়কট করবেন বিধানসভায়। কিন্তু শুভেন্দু অধিকারীর সাসপেনশন উঠে যাওয়ার পরে বিজেপি পরিষদীয় দল বিধানসভায় বাজেট অধিবেশনে যোগ দেবে বলেই মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত তাঁর সাসপেনশন প্রত্যাহারের ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেননি শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

আরও পড়ুন: মালদায় রাহুল গান্ধীর গাড়িতে পড়ল ইট, ভেঙে চুরমার পিছনের কাচ

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

Bengali news

west bengal Bidhansabha

bjp mla west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর