img

Follow us on

Thursday, May 02, 2024

Mamata Banerjee: জলপাইগুড়িতে মুখ্যমন্ত্রীকে দেখে "চোর, চোর" স্লোগান, শোরগোল

ভোটের মুখে উত্তরবঙ্গ সফরে গিয়ে বিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রী

img

গাড়িতে করে যাওয়ার সময় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা (নিজস্ব চিত্র)

  2024-04-11 20:01:14

মাধ্যম নিউজ ডেস্ক: মুখ্যমন্ত্রীর কনভয় দেখেই "চোর, চোর" স্লোগান দেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার এই ঘটনার সাক্ষী থাকলেন জলপাইগুড়ির চালসার মঙ্গলবাড়ি এলাকার মানুষ। ভোটের মুখে উত্তরবঙ্গ সফরে এসে এভাবে বিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পড়বেন তা কেউ আশা করেননি। এই ঘটনায় রাজনৈতিক মহলে জোর চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

মুখ্যমন্ত্রীকে দেখে "চোর, চোর" স্লোগান (Mamata Banerjee)

বৃহস্পতিবার বিকেলে ফের একবার চার দিনের নির্বাচনী সভার জন্য উত্তরবঙ্গ সফরে আসেন মুখ্যমন্ত্রী। চালসার টিয়াবন এলাকায় মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) কপ্টার নামে। সেখান থেকে গাড়িতে চালসার একটি বেসরকারি রিসর্টের উদ্দেশে রওনা হন তিনি। সেই সময় চালসার মঙ্গলবাড়িতে বিজেপির একটি পথসভা চলছিল। আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থী মনোজ টিজ্ঞার সমর্থনে সভা করছিলেন বিজেপি নেতা কর্মীরা। ওই রাস্তা দিয়ে মুখ্যমন্ত্রী যাবেন বলেন তাঁকে দেখতে স্থানীয় বাসিন্দারা হাজির হয়েছিলেন। মুখ্যমন্ত্রীর কনভয় আসছে বলে পুলিশের তরফে বিজেপি কর্মীদের মাইকের আওয়াজ কমাতে বলা হয়। আর তাতেই তাল কাটে, পুলিশের সঙ্গে বিজেপি কর্মীরা বচসায় জড়িয়ে পড়েন। শুধু তাই নয় পুলিশ রীতিমতো হুমকি দিয়ে তাদের মাইকের আওয়াজ বন্ধ করতে যায় বলেও অভিযোগ। আর তাতেই সমস্যা চরমে ওঠে। বিজেপি কর্মীরা মাইক বন্ধ করবেন না বলে জানিয়ে দেন। মাইকেই বিজেপি নেতাকে বলতে শোনা যায়, অনুমতি নিয়েই তারা পথসভা করছে, ফলে মাইক বন্ধ করার কোনও প্রশ্নই নেই। এরপরেই ওই আবহের মধ্যে রাস্তা দিয়ে মুখ্যমন্ত্রীর কনভয় এলে, স্থানীয় বাসিন্দারা মুখ্যমন্ত্রীকে দেখে "চোর, চোর" স্লোগান দিতে শুরু করেন। দিন কয়েক আগেই মুখ্যমন্ত্রী এই মঙ্গলবাড়িতে এসে চা-য়ের দোকানে চা তৈরি করে খাইয়েছেন সবাইকে। দিন কয়েকের ব্যবধানে এই জায়গাতেই তাঁকে এমন বিড়ম্বনার মধ্যে পড়তে হবে তা হয়তো দলের নেতা-কর্মীরা কেউ  স্বপ্নেও ভাবেননি। ১২ তারিখ থেকে তার বেশ কয়েকটি নির্বাচনী সভা রয়েছে উত্তরবঙ্গে। সেই কারনেই তিনি বৃহস্পতিবার উত্তরবঙ্গের চালসায় এসেছেন। এখান থেকেই তিনি সভাস্থলে যাতায়াত করবেন।

আরও পড়ুন: এনআইএ-র ওপর হামলাকারীদের বিরুদ্ধে অধিকাংশ জামিনযোগ্য ধারা পুলিশের, উঠছে প্রশ্ন

স্লোগান শুনেও কোনও প্রতিক্রিয়া দেননি মুখ্যমন্ত্রী

কয়েক বছর আগে মেদিনীপুরে তাঁর কনভয়ের সামনে "জয় শ্রীরাম" স্লোগান দিয়েছিলেন কিছু মানুষ। সেই সময় তিনি গাড়ি থেকে নেমে তাঁদের দিকে তেড়ে গিয়েছিলেন। কিন্তু, এখানে তাঁর কোনও প্রতিক্রিয়াই লক্ষ্য করা যায়নি। উলটে ওই এলাকা ছেড়ে তিনি তাড়াতাড়ি চলে যান। কিছুটা দূরে গিয়ে আবার তিনি তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে গাড়ি আস্তে করে সাধারণ মানুষের সঙ্গে সৌজন্য বিনিময় করেন। যদিও সেটা গাড়িতে থেকেই। তবে মুখ্যমন্ত্রীকে বা তার কনভয়ের সামনে "চোর, চোর" স্লোগান কিন্ত এই প্রথমবার দেখা গেলো। যা কিন্তু, বেশ চিন্তার ভাঁজ ফেলতে পারে তৃণমূলের কপালে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Madhyom

West Bengal

bangla news

Bengali news

agitation

Jalpaiguri


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর