img

Follow us on

Monday, May 20, 2024

Central force: পানিহাটির স্কুলে প্রায় একমাস ধরে বন্ধ রয়েছে পঠনপাঠন, কেন জানেন?

Barrackpore: পঞ্চায়েত ভোটের নিরাপত্তার জন্য পুরসভা এলাকায় কেন বন্ধ রয়েছে স্কুল, প্রশ্ন পড়ুয়াদের

img

নাটাগড়ের এই স্কুলে রয়েছে কেন্দ্রীয় বাহিনী (নিজস্ব চিত্র)

  2023-07-20 18:52:01

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত ভোট শেষ হয়ে গিয়েছে। ফলাফল ঘোষণাও হয়ে গিয়েছে। কিন্তু, এখনও স্কুলে রয়েছে কেন্দ্রীয় বাহিনী (Central Force)। আর বাহিনী এলাকা দখল করে থাকার কারণে লাটে উঠেছে পড়াশুনা। এমনই ঘটনা ঘটেছে পানিহাটির নাটাগড়ের স্বামী বিবেকানন্দ সেবা সমিতি ফর গার্লস স্কুলে। মাসখানেক ধরে এই স্কুলে কোনও পঠনপাঠন হচ্ছে না। ফলে, পড়ুয়ারা ক্ষুব্ধ।

কী বললেন স্কুল পড়ুয়ারা?

পঞ্চায়েত নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকেই কেন্দ্রীয় বাহিনী (Central Force) আসা নিয়ে জল্পনা শুরু হয়। এমনিতেই পঞ্চায়েত নির্বাচনে পুরসভার কোনও বিষয় নেই। কিন্তু, বাস্তবে দেখা যায় পানিহাটি পুরসভা এলাকার এই স্কুলে কেন্দ্রীয় বাহিনী থাকার ব্যবস্থা করা হয়। গত ২৮ জুন স্কুলে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। তারপর থেকে এই স্কুলে পঠন-পাঠন কার্যত লাটে উঠেছে। পড়ুয়াদের বক্তব্য, সমস্ত স্কুলে ক্লাস চলছে। অনেক স্কুলে পরীক্ষা নেওয়া শুরু হয়েছে। আর আমাদের স্কুলে ক্লাস শুরু হওয়া তো দূরের কথা, কবে স্কুল খুলবে তা আমরা ঠিক মতো করতে বলতে পারছি না। এমনকী বহু স্কুলে প্রজেক্টের কাজ হয়ে গিয়েছে। আমাদের এসব কবে তা স্কুল কর্তৃপক্ষ বলতে পারছে না। আমরা খুব দুশ্চিন্তায় রয়েছি। আমাদের বক্তব্য, এমনিতেই গত দেড় মাস গরমের ছুটির কারণে স্কুল বন্ধ ছিল। আর এখন কোনও কিছুই নেই। শুধু কেন্দ্রীয় বাহিনী স্কুলে রয়েছে বলে আমাদের স্কুল বন্ধ রয়েছে। ফলে, পঞ্চম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সব ক্লাস বন্ধ রয়েছে। আমাদের দাবি, অবিলম্বে স্কুল খোলার ব্যবস্থা করতে হবে।

কী বললেন স্কুলের প্রধান শিক্ষক?

অন্যদিকে, স্কুলের প্রধান শিক্ষক আশিস ভট্টাচার্য বলেন, আমাদের স্কুল পুরসভা এলাকায়। আর ভোট হয়েছে পঞ্চায়েত এলাকায়। সেখানে পুরসভার কোনও বিষয় নেই। তাহলে আমাদের এই স্কুলে কেন কেন্দ্রীয় বাহিনী (Central Force) রাখার ব্যবস্থা করা হল? আর ভোট পর্ব শেষ হওয়ার পরও এখনও বাহিনী যাওয়ার নামগন্ধ নেই। এসব কী হচ্ছে?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

central force

school closed

barrackpore


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর