img

Follow us on

Saturday, Apr 20, 2024

Dakshin Dinajpur: আগের দিন করা রাস্তা, টান দিলেই পিচ উঠে যাচ্ছে চাদরের মতো! ব্যাপক বিক্ষোভ

কুশমণ্ডিতে সদ্য করা রাস্তার হাল দেখলে চমকে উঠবেন!

img

কুশমণ্ডিতে রাস্তার পিচ টান দিলেই চাদরের মতো উঠে যাচ্ছে। সংগৃহীত চিত্র।

  2024-03-22 14:37:16

মাধ্যম নিউজ ডেস্ক: রাতে করা রাস্তা সকালেই দফারফা। রাস্তার উপরে দেওয়া পিচ টানলেই উঠে আসছে। এলাকার মানুষের দাবি, নোংরা-আবর্জনার উপরে করা হয়েছিল ম্যাস্টিকের রাস্তা। তার ওপর তা করা হয়েছে নিম্নমানের সামগ্রী দিয়ে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় দক্ষিণ দিনাজপুরের (Dakshin Dinajpur) কুশমণ্ডি ব্লকের ২ নম্বর করঞ্জি গ্রাম পঞ্চায়েতের নাহিট এলাকায়। পূর্ত বিভাগে খবর দিলে ঘটনাস্থলে এসে পৌঁছান আধিকারিক। এরপর সরকারি গাইডলাইন মেনে কাজ করা হবে বলে জানিয়েছেন দফতরের আধিকারিক।

কোন রাস্তায় চলছিল কাজ (Dakshin Dinajpur) ?

স্থানীয় (Dakshin Dinajpur) সূত্রে জানা গিয়েছে, কুশমণ্ডি ব্লকের চৌপতি থেকে মহিপাল পর্যন্ত ম্যাস্টিক রাস্তার কাজ চলছিল। নাহিট উচ্চ বিদ্যালয়ের পাশে রাতের বেলায় ব্রিজের উপর রাস্তার কাজ করা হয়েছিল। কিন্তু রাস্তা বানানোর পর পিচ টানলেই চাদরের মতো উঠে যাচ্ছে। এই ঘটনায় এলাকার মানুষ তীব্র ক্ষোভ প্রকাশ করে বিক্ষোভ দেখান। এলাকার মানুষের প্রতিবাদের ফলে সাময়িক ভাবে যান চলাচল বন্ধ হয়ে যায়। কার গাফিলতিতে এমন ঘটনা ঘটল, তার জবাবদিহি চান এলাকার বাসিন্দারা। এই নিয়ে এলাকায় সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়। মানুষের মুখে মুখে ঘুরতে থাকে দুর্নীতির কথা।

গ্রামের মানুষের অভিযোগ

এলাকার (Dakshin Dinajpur) মানুষের অভিযোগ, “গতকাল সারাদিন বৃষ্টি হয়েছে। রাস্তায় জল, আবর্জনার স্তূপ ছিল। এগুলির উপরেই পিচের প্রলেপ দেওয়া হয়। ফলে পিচে হাত দিলে উঠে যাচ্ছে। ঘটনা জানাজানি হতেই দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার ঘটনাস্থলে ছুটে আসেন। এরপর আমরা তাঁকে অভিযোগ জানিয়ে বিক্ষোভ দেখাই।”

পূর্ত দফতরের বক্তব্য

স্থানীয় (Dakshin Dinajpur) পূর্ত দফতরের আধিকারিক বলেন, “ঘটনার কথা জানতে পেরে আমি নিজেই এসেছি। সবটাই খতিয়ে দেখছি। রাস্তার প্ল্যান যে ভাবে করা হয়েছে ঠিক সেই ভাবেই বাস্তবায়ন করা হবে। আপনারা আমাদের উপর ভরসা রাখুন।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Dakshin Dinajpur

Bad Road

mass protest


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর