img

Follow us on

Monday, Jun 17, 2024

Rekha Patra: পুলিশের অতিসক্রিয়তায় লাগাম হাইকোর্টের, রক্ষা কবচ বাড়ল রেখার

রেখাকে জব্দ করতে নাজেহাল পুলিশ

img

প্রতীকী চিত্র

  2024-06-03 19:52:09

মাধ্যম নিউজ ডেস্ক: প্রার্থী হওয়ার পর থেকেই রেখা পাত্রকে (Rekha Patra) টার্গেট করেছে রাজ্যে শাসক দল। এবার কলকাতা হাইকোর্টে ফের স্বস্তি পেলেন তিনি। ১৪ জুন পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না পুলিশ এই নির্দেশ আগেই দেওয়া হয়েছিল। ৫ জুলাই পর্যন্ত রেখা পাত্রের বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ গ্রহণ করতে পারবে না। এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

রেখা পাত্রকে জব্দ করতে ব্যর্থ পুলিশ (Rekha Patra)

সন্দেশখালি থানার সাব ইন্সপেক্টর সাগির গাজীর উপর হামলার অভিযোগে বেড়মজুর থেকে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এমনকি রেখা পাত্রের বিরুদ্ধেও তিনটি এফআইআর করা হয়েছে। এর আগে সন্দেশখালির স্টিং অপারেশনের ভিডিও প্রকাশ্যে আসার পর স্থানীয় মন্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের সঙ্গে রেখা পাত্রের (Rekha Patra) বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছিল। প্রসঙ্গত ভারতবর্ষে স্টিং অপারেশনের কোন মান্যতা নেই। কাউকে না জানিয়ে ছবি তোলা বেআইনি। কিন্তু এহেন বেআইনি কাজের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি প্রশাসন। উল্টে বেআইনিভাবে তোলা ভিডিওকে সাক্ষ্য হিসেবে গ্রহণ করে বিজেপি নেতাদের বিরুদ্ধেই পুলিশ ললিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। রাত পোহালেই হবে লোকসভা নির্বাচনের গণনা এবং তার আগে রেখা পাত্রকে জব্দ করতে তৎপর হয়েছে প্রশাসন এমনই অভিযোগ বিজেপির।

পুলিশের অতিসক্রিয়তায় ঝামা ঘষে দিল হাইকোর্ট

বসিরহাট নির্বাচনের দিন হিংসার ঘটনায় রবিবার সন্দেশখালি (Sandeshkhali) থেকে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতরা হলেন দিনেশ বারিক, পরিতোষ সর্দার, চিরঞ্জিত সর্দার, কৃষ্ণ সর্দার, দিলীপ সর্দার, মিহির হালদার এবং সায়ন বন্দ্যোপাধ্যায়। সোমবার ধৃতদের বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়।

আরও পড়ুন: “ফল প্রকাশের পর তৃণমূল তাসের ঘরের মতো ভেঙে পড়বে”, গণনার আগে তোপ নিশীথের

পুলিশ সূত্রে খবর, ধৃতরা সকলেই বিজেপির কর্মী। পুলিশকে আক্রমণ করার অভিযোগে গ্রেফতারের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২। ঘটনায় আগেই পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল। প্রসঙ্গত ভোটের পরেও রেখা পাত্রের (Rekha Patra) বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেই চলেছে পুলিশ। সেই সমস্ত মামলাতেও বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কোন কড়া পদক্ষেপ করা যাবে না বলে হাইকোর্ট হাইকোর্টের তরফে পরিষ্কার করে দেওয়া হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

sandeshkhali news

rekha patra

Latest Bengali News  


আরও খবর


ছবিতে খবর