img

Follow us on

Thursday, May 02, 2024

Recruitment scam: শিক্ষা দুর্নীতির চারটি মামলাতেই নাম জড়াল পার্থর! চূড়ান্ত চার্জশিট দিল সিবিআই

CBI Charge Sheet: এসএসসির তদন্ত শেষে সিবিআই-এর চারটি চার্জশিটে পার্থর নাম 

img

পার্থ চট্টোপাধ্যায়।

  2024-01-08 19:21:45

মাধ্যম নিউজ ডেস্ক: সএসসির চারটি মামলায় একসঙ্গে চূড়ান্ত চার্জশিট দিল সিবিআই। নিয়োগ দুর্নীতির (Recruitment scam) চারটি মামলার তদন্ত শেষ করেছে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন। নবম-দশম, একাদশ-দ্বাদশ, গ্রুপ-সি এবং গ্রুপ-ডি’র মামলায় চূড়ান্ত চার্জশিট পেশ করা হয়েছে আলিপুরে বিশেষ সিবিআই আদালতে। নিয়োগ সংক্রান্ত ওই চারটি মামলাতেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম উঠে এসেছে।

চূড়ান্ত চার্জশিট পেশ

সিবিআই সূত্রের খবর, চূড়ান্ত চার্জশিটে একাধিক এজেন্টদের নাম থাকছে। নবম-দশম মামলায় পার্থ চট্টোপাধ্যায় সহ ৭ জনের নাম রয়েছে। সূত্রের খবর, নবম-দশম মামলায় পার্থ চট্টোপাধ্যায় ছাড়াও আরও যে ৬ জনের নাম রয়েছে, সেগুলি নতুন নাম। এক এজেন্টেরও নাম রয়েছে এই মামলায়। সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, আগে সাক্ষী ছিলেন, এমন তিন জনকেও নতুন চার্জশিটে অভিযুক্ত হিসাবে দেখানো হয়েছে। তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা এই মামলাতেই গ্রেফতার হয়েছিলেন। গ্রুপ সি মামলার চার্জশিটে রয়েছে শিক্ষা দফতরের এক উচ্চপদস্থ আধিকারিকের নাম। 

চার্জশিটে কী কী

আগামী সপ্তাহে প্রাথমিকের মামলায়ও চূড়ান্ত চার্জশিট পেশ হতে পারে বলে জানা গিয়েছে। সিবিআই সূত্রে খবর, আরও একটি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকা উঠে এসেছে। চার্জশিটে তার উল্লেখ থাকতে চলেছে। আদালতের নির্দেশ মেনেই সোমবার চার্জশিট জমা করছে সিবিআই। নিয়োগ দুর্নীতিতে একসঙ্গে চারটি মামলায় অতিরিক্ত চার্জশিট দিচ্ছে তারা। তবে প্রাথমিকের মামলায় এখনই চার্জশিট দিচ্ছে না। আগামী সপ্তাহে প্রাথমিকের চার্জশিট পেশ করা হতে পারে।

আরও পড়ুন: জ্যোতিপ্রিয়র চিঠিতে আরও ২ নামের খোঁজ! ফের ইডির জেরার মুখে মেয়ে প্রিয়দর্শিনী?

গত নভেম্বরে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, এসএসসিতে নিয়োগ দুর্নীতির অভিযোগে যে তদন্ত করছে সিবিআই, সেই সমস্ত তদন্ত পরের দু’মাসের মধ্যে শেষ করতে হবে। অর্থাৎ জানুয়ারি মাসের মধ্যে শেষ করতে হবে। এই মামলাগুলির শুনানিতে ক্রমাগত দেরি হচ্ছে বলে উষ্মা প্রকাশ করেছিলেন মামলাকারীরা। তার পরেই সুপ্রিম কোর্ট ওই নির্দেশ দিয়েছিল। সেই মতো জানুয়ারির ৮ তারিখ চূড়ান্ত চার্জশিট দিল সিবিআই। নিয়োগ দুর্নীতিকাণ্ডের (Recruitment scam) তদন্তে ইতিমধ্যেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।  দুর্নীতি প্রসঙ্গে সিবিআইয়ের চূড়ান্ত চার্জশিটে আরও নতুন কী কী তথ্য রয়েছে তা জানার অপেক্ষায় রাজ্যবাসী।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

Calcutta Highcourt

bangla news

Recruitment scam

recruitment case

CBI Chargesheet


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর