img

Follow us on

Thursday, May 02, 2024

Ration Distribution Scam: বাকিবুর প্রযোজিত সিনেমায় অভিনয় করেছিলেন পার্থর বান্ধবী অর্পিতা! বিস্ফোরক তথ্য ইডি-র

জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশেই বাঁকুড়ায় ফার্ম দুটি তৈরি করেছিলেন তাঁর ব্যক্তিগত হিসাব রক্ষক...

img

বাকিবুরের ছবিতে অভিনয় করেছিলেন পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা। ফাইল ছবি।

  2023-10-28 21:01:44

মাধ্যম নিউজ ডেস্ক: রেশন বণ্টন কেলেঙ্কারি (Ration Distribution Scam) মামলায় ক্রমেই ঝুলি থেকে বের হচ্ছে বিড়াল! ওই দুর্নীতির টাকা বিনিয়োগ করা হয়েছে টলিউডে। অন্তত ইডির সন্দেহ এমনই। জানা গিয়েছে, রেশন বণ্টন কেলেঙ্কারিতে ধৃত ব্যবসায়ী বাকিবুর রহমানের টাকায় তৈরি হয়েছিল একটি বাংলা সিনেমা। এই ছবিতে অভিনয় করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী নিয়োগ কেলেঙ্কারিতে ধৃত অর্পিতা মুখোপাধ্যায়।

পার্থর সুপারিশেই ছবিতে অর্পিতা!

ইডির অনুমান, ওই সিনেমায় বিনিয়োগ করা হয়েছে কোটি টাকারও বেশি। টলিউডের এক নামী অভিনেতাও অভিনয় করেছেন বাকিবুরের টাকায় তৈরি ওই ছায়াছবিতে। পার্থর সুপারিশেই অর্পিতাকে ওই ছবিতে নেওয়া হয়েছিল কিনা, সে প্রশ্নও উঠছে। ইডির এক আধিকারিক বলেন, “অতীতে দেখা গিয়েছে কয়লা ও গরু পাচারের টাকা টলিউডে খাটানোর অভিযোগ উঠেছিল। এখন দেখা যাচ্ছে, সেটা একটা সাধারণ প্রবণতা হিসেবে কাজ করেছে। কালো টাকাকে চটজলদি সাদা করার উপায় হিসেবে এই পথ বেছে নেওয়া হয়েছিল কিনা, তা খতিয়ে দেখতে হবে।”

মিলল আরও দুটি ফার্মের হদিশ

এদিকে, শুধু মাত্র তিনটি শেল কোম্পানি নয়, তদন্তে আরও দুটি ফার্মের হদিশ (Ration Distribution Scam) মিলেছে। রেশন বণ্টন কেলেঙ্কারিতে ধৃত রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশেই তাঁর ব্যক্তিগত হিসাব রক্ষক শান্তনু ভট্টাচার্য বাঁকুড়ার এক প্রান্তিক এলাকায় ফার্ম দুটি তৈরি করেছিলেন। ইডি জেনেছে, এই দুটি ফার্মের অ্যাকাউন্টে প্রায় ২০ কোটি টাকার লেনদেন হয়েছিল।

আরও পড়ুুন: ‘‘রেশন ডাকাত সংকটজনক নয়’’! বিস্ফোরক ট্যুইট শুভেন্দুর

এদিকে, শনিবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয় বাকিবুরকে। ১১ নভেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে তাঁকে রাখার নির্দেশ দেন বিচারক। এদিন আদালতে ইডির আইনজীবী দাবি করেন, পেশায় ব্যবসায়ী বাকিবুরের মাথায় ওপরের কারও আশীর্বাদী হাত ছিল। এই কেলেঙ্কারিতে তাঁর যুক্ত থাকার প্রমাণ শুক্রবারের রিমান্ড কপিতে উল্লেখ করা হয়েছে বলেও জানান ইডির আইনজীবী।

প্রসঙ্গত, রেশন বণ্টন কেলেঙ্কারিতে (Ration Distribution Scam) প্রথমে গ্রেফতার করা হয় বাকিবুরকে। তাঁকে জেরা করেই জানা যান তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। পরে গ্রেফতার করা হয় তাঁকেও। ইডির দাবি, বাকিবুরের সঙ্গে জ্যোতিপ্রিয়র ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। তিনটি কোম্পানিতে নানা পদে ছিলেন দুই পরিবারের সদস্যরাই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

bangla news

ED

Bengali news

scam

ration distribution scam

bakibur rahman

tollywood film


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর