img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Jalpaiguri: ১৫ মিনিটের ঝড়ে জলপাইগুড়িতে তাণ্ডব, ক্ষতিগ্রস্ত পাঁচশো বাড়ি, মৃত ৪

জলপাইগুড়িতে ঝড়ের দাপটে তছনছ এলাকা, ক্ষতিগ্রস্ত বহু বাড়ি

img

ঝড়ের পর তছনছ এলাকা, জখমদের দেখতে হাসপাতালে বিজেপি প্রার্থী জয়ন্ত রায় (নিজস্ব চিত্র)

  2024-03-31 19:52:45

মাধ্যম নিউজ ডেস্ক: মাত্র ১৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড জলপাইগুড়ি (Jalpaiguri) জেলার ময়নাগুড়ি ব্লকের বেশ কয়েকটি এলাকা। ব্লকের বার্ণিশ, সাপটিবাড়ি সহ আশেপাশের প্রায় দশ কিলোমিটার এলাকা ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ের দাপটে এখনও পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় ১৫০ জন। জখমদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

৫০০টি বাড়ি ক্ষতিগ্রস্ত, মৃত্যু হয়েছে চারজনের (Jalpaiguri)

রবিবার বিকেলে জলপাইগুড়ি (Jalpaiguri) জেলার ময়নাগুড়ি ব্লকের বেশ কয়েকটি এলাকায় হঠাৎই ঝড় আসে, ঝড়ের গতিবেগ এতটাই ছিল যে ওই এলাকার প্রায় ৫০০ বাড়ি ঘর উড়িয়ে নিয়ে গেছে। পাকা বাড়ির টিনের চাল উড়িয়ে নিয়ে গেছে। কাঁচা বাড়ি গুলি ধূলিস্যাৎ হয়ে গেছে। প্রচুর গাছ উপড়ে পড়েছে। গাছের ডাল পড়ে আহত হয়েছেন বহু মানুষ। গাছের ডালের আঘাতে এবং ঝড়ের হাত থেকে বাঁচতে পালাতে গিয়ে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে চার জনের। তাছাড়া ঝড়ের তান্ডবে বেশ কয়েকটি গাড়িও উল্টে যায়। এর পাশাপাশি বেশ কিছু বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়ে এলাকাগুলি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ঝড় থামতেই এলাকার লোকজন আহতদের উদ্ধার করতে এগিয়ে আসেন। খবর যায় ব্লক প্রশাসনের কাছে। ময়নাগুড়ির বিডিও প্রসেনজিৎ কুন্ডু তার দফতরের আধিকারিকদের নিয়ে ঘটনাস্থলে যান। তার সঙ্গেই বিশাল পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছান ময়নাগুড়ি থানার আই সি সুবল চন্দ্র ঘোষ। ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতায় আহতদের উদ্ধার করে প্রথমে ময়নাগুড়ি হাসপাতালে পাঠানো হয়,পরে সেখান থেকে গুরুতর আহতদের জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। জলপাইগুড়িতে নিয়ে যাওয়ার পথে দুজনের মৃত্যু হয়, পরে হাসপাতালে আরও দুজনের মৃত্যু হয়। আহতের সংখ্যা ক্রমশ বাড়ছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: দোকানে ঢুকে অস্ত্র দেখিয়ে ব্যবসায়ীকে হুমকি তৃণমূল নেতার, শোরগোল

জখমদের দেখতে হাসপাতালে বিজেপি প্রার্থী জয়ন্ত রায়

ব্লক প্রশাসনের পক্ষ থেকে দুটি রিলিফ সেন্টার খোলা হয়েছে। একটি পুটিমারি হাই স্কুল এবং অন্যটি বার্ণিশ হাই স্কুলে। ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার দেওয়া হয়েছে ব্লক প্রশাসনের পক্ষ থেকে। এদিন খবর পেয়েই প্রচার বন্ধ করে জলপাইগুড়ি  (Jalpaiguri) মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আহতদের দেখতে যান জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী ডা: জয়ন্ত কুমার রায়। ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি। ঝড়ে ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত বলা সম্ভব হয়নি। তবে, প্রাথমিকভাবে প্রশাসনের অনুমান বেশ কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Jalpaiguri

storm

jayanta roy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর