img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Darjeeling: বিমল গুরুঙ্গকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন রাজু বিস্তা, পাহাড়ে জনজোয়ার

মনোনয়ন জমা দিলেন বিজেপি প্রার্থী রাজু বিস্তা, জয়ের বিষয়ে নিশ্চিত

img

বিজেপি প্রার্থী রাজু বিস্তা (বাঁদিকে), পাহাড়ে জনজোয়ার (ডানদিকে)(সংগৃহীত ছবি)

  2024-04-03 19:07:51

মাধ্যম নিউজ ডেস্ক: একদা পাহাড়ের বেতাজ বাদশা বিমল গুরুঙ্গকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন দার্জিলিং (Darjeeling) লোকসভা আসনে বিজেপি প্রার্থী রাজু বিস্তা। বুধবার বিদায়ী সাংসদের মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে পাহাড়ে জনজোয়ার নেমেছিল। যা তৃণমূলের পাহাড় জয়ের স্বপ্ন ধাক্কা খেল বলে মনে করছে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।

 কেন তৃণমূলের পাহাড় জয়ের স্বপ্নে ধাক্কা? (Darjeeling)

পাহাড়ের (Darjeeling) রাজনীতিতে এখন কর্তৃত্বে রয়েছে অনিত থাপার দল। বিমল গুরুং প্রশাসনিক ক্ষমতার বাইরে থাকায় তাঁর জনভিত্তি নিয়ে অনেকেরই প্রশ্ন ছিল। সেই জায়গায় জিটিএ ও পঞ্চায়েত নির্বাচনে এক তরফা জেতা অনিত থাপার দলের সঙ্গে জোট করে ভোটে লড়ায় তৃণমূল দার্জিলিং আসনে এবার জয়ের স্বপ্ন পূরণের ব্যাপারে নিশ্চিত হয়ে উঠেছিল। কিন্তু, এদিন রাজু বিস্তার মনোনয়নপত্র জমা দেওয়ার পর্বে দার্জিলিংয়ের রাস্তায় যে জনসমুদ্র দেখা যায় তাতে দুটি দিক পরিষ্কার হয়েছে, এক, বিমল গুরুঙ্গের জনভীত্তি এখনও অটুট। দুই, বিজিপির প্রতি পাহাড়বাসীর আস্থা বেড়েছে বৈ কমেনি। যা তৃণমূলের কাছে বড় ধাক্কা।

পাহাড়ের এই জনজোয়ার দেখে কী বললেন রাজু বিস্তা?

এদিন দার্জিলিংয়ে (Darjeeling) পৌঁছে সোজা মহাকাল মন্দিরে গিয়ে পুজো দেন রাজু বিস্তা। তারপর দার্জিলিংয়ের চৌরাস্তায় পথসভা করেন। একই মঞ্চে বিমল গুরুঙ্গ, রোশন গিরি, উচ্ছ্বাসে ফেটে পড়ে চৌরাস্তা। জন সমুদ্রে সকলের হাতে  বিজেপি এবং বিমল গুরুঙ্গের গোর্খা জনমুক্তি মোর্চার পতাকা।  এই জোটের প্রতি পাহাড়বাসীর যে সমর্থন রয়েছে তা এই জনজোয়ার প্রমাণ করেছে বলে দাবি করেন রাজু বিস্তা। তিনি বলেন, এবারের নির্বাচনে আমি লড়াই করছি না। মানুষ লড়াই করছে। দার্জিলিং আসনের এই পবিত্র জন্মভূমিতে আমাকে গত পাঁচ বছর সাংসদ বানানোর জন্য এখানকার মানুষের কাছে আমি ঋণী, কৃতজ্ঞ। দ্বিতীয়বার  আমাকে সাংসদ করার সিদ্ধান্ত এখানকার মানুষ নিয়ে ফেলেছেন। এদিন যেভাবে মানুষ আমাকে স্বাগত জানিয়ে সমর্থনের ব্যাপারে নিশ্চয়তা দিলেন তা আমি মনে রাখব। 

পাহাড়ের আমজনতা পাহাড়বাসী ও পর্যটকদের কাছে ক্ষমা চাইলেন রাজু বিস্তা

মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে এদিন পাহাড়ের মানুষ যেমন রাস্তায় নেমেছিল সেরকম সমতল থেকেও গাড়ির লম্বা কনভয় উঠেছে পাহাড়ে। সে কারণে এদিন পাহাড়ে যানজট তৈরি হয়। রাজু বিস্তা বলেন, প্রচুর মানুষ এসেছে আমার মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য। এতে পাহাড়ের রাস্তায় যানজট হয়েছে।  এতে পাহাড়ের পড়ুয়া, ব্যবসায়ী থেকে শুরু করে বহু পর্যটকদের সমস্যায় পড়তে হয়েছে। এজন্য আমি তাদের কাছে ক্ষমা চাইছি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Darjeeling

raju bista

bimal gurang


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর