img

Follow us on

Friday, May 03, 2024

Goat: ছাগলকে নিয়ে নাস্তানাবুদ থানা, ফেসবুক পোস্ট করে কী বার্তা দিলেন আই সি?

South Dinajpur: মালিককে হন্যে হয়ে খুঁজছে পুলিশ

img

থানার সামনে বেঁধে রাখা হয়েছে ছাগল (নিজস্ব চিত্র)

  2023-06-08 13:24:56

মাধ্যম নিউজ ডেস্ক: নাম-জানা নেই। বয়স-তিন মাস। উচ্চতা-সওয়া ফুট। রঙ-সাদা। বিশেষত্ব-পিঠে কালো দাগ রয়েছে। এটা কোনও নিখোঁজ ব্যক্তিকে খোঁজার জন্য প্রচার নয়। এটি একটি ছাগলের বিবরণ। গত ১০ দিন ধরে এই ছাগল (Goat) নিয়েই নাস্তানাবুদ হচ্ছে দক্ষিণ দিনাজপুরের বংশীহারি থানার পুলিশ। ছাগলের মালিকের খোঁজে তাই জনস্বার্থে ফেসবুকে ছবি-সহ  'পোস্ট' দিয়েছেন বংশীহারি থানার আইসি মনোজিৎ সরকার।

কী বললেন থানার আইসি?

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ১০দিন আগে তপনের শ্বশুরবাড়ি থেকে জামাইষষ্ঠী করে ফিরছিলেন বুনিয়াদপুরের কাঁঠালতলির বাসিন্দা দেবা সরকার। সঙ্গে ছিল এই ছাগলটি (Goat)। পুরানো একটি মামলায় দেবাকে ধরতে গিয়েই পুলিশের হাতে পড়ে ওই ছাগশিশু। তারপর থেকেই থানায় “বন্দি” ছাগল। শহরে খোঁয়াড় না থাকায় থানার ভিতরেই বেঁধে রাখা হয়েছিল ছাগলটিকে। ছাগলের চিৎকারে অতিষ্ঠ পুলিশকর্মীরা বাইরে বেঁধে রেখেছিলেন তাকে। সেখান থেকে একবার দড়ি ছিঁড়ে পালিয়ে যাওয়ায় ধরতে গিয়ে পুলিশের হাঁসফাঁস অবস্থা হয়। এ ভাবে দশ দিন কাটলেও খোঁজ নেই আসল মালিকের। তাই আসল মালিকের খোঁজে ফেসবুকে ছবি-সহ এই পোস্ট করেন আইসি। থানার আইসি মনোজিৎ সরকার বলেন, “কে আসল মালিক, সেটা যাচাই করতে ছবি-সহ বিবরণ পোস্ট না করে উপায় ছিল না।”

ফেসবুক পোস্টে থানার আইসি কী সতর্কবার্তা দিয়েছেন?

পুলিশ সূত্রে খবর, পুলিশের খাতায় ‘হাত সাফাইয়ের' কারণে আগে থেকেই দেবার নাম ছিল। রাতে ছাগল নিয়ে ঘোরাঘুরি করতে দেখে পুলিশ ছাগল-সহ তাকে গ্রেফতার করে। দুই দিন পরে জামিনে দেবা ছাড়া পেলেও মুক্তি পায়নি ছাগলটি (Goat)। ছাগলটি  শ্বশুরের দেওয়া বলে দেবা দাবি করলেও মন গলেনি পুলিশের। তাই সে কথা গ্রামবাসীদের থেকে লিখিয়ে আনতেও বলে পুলিশ। এর মধ্যে তিন চার পক্ষ ছাগলের মালিকানা দাবি করায় জটিলতা বাড়ে। চিঠি নিয়ে থানায় আসেনি দেবা। প্রবল সমস্যায় পড়েছে পুলিশ। ছাগলের (Goat) জন্য দুবেলা কাঁঠালপাতা জোগান দিতে হিমশিম খাচ্ছে পুলিশ। তাই আপাতত থানার সামনে থাকা রুটির দোকানদারের হেফাজতে রাখা হয়েছে ছাগলটিকে। ফেসবুক পোস্টে আইসি-র সতর্কবার্তা, "আগামী সাতদিনের মধ্যে উপযুক্ত প্রমাণ-সহ দাবিদার না মিললে ছাগশিশুটি কারও ‘উদরস্থ’ হলে থানা আর দায়িত্ব নেবে না।"

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

South Dinajpur

tapan

goat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর