img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi: তৃতীয়বার মোদি ক্ষমতায় ফিরলে ভারত হিন্দু রাষ্ট্র হবে, চিন্তায় ভুগছে পাকিস্তান

"ভারত হিন্দু রাষ্ট্র হবে", আশঙ্কা পাকিস্তানি বিশেষজ্ঞের

img

প্রতীকী চিত্র

  2024-06-04 14:38:38

মাধ্যম নিউজ ডেস্ক: ৪০০ পার হয় নি। কিন্তু ক্ষমতা ধরে রাখার ব্যাপারে আশাবাদী গেরুয়া শিবির। কেন্দ্রে ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফিরছেন মোদি (PM Modi), এক্সিট পোলের (Exit Poll 2024) সেই ফলাফল না মিললেও ফিরছে না ইন্ডিয়া জোট(Indi Alliance)। এ কথা কার্যত পরিষ্কার। ফের ক্ষমতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই মাঝে এক্সিট পোলের ফলাফল নিয়ে পাকিস্তানের (Pakistan) জোর চর্চা হয়েছে। পাকিস্তানের প্রাক্তন বিদেশ সচিব এজাজ আহমেদ চৌধুরী সেদেশের একটি সংবাদ মাধ্যমে ইন্টারভিউতে বলেছেন, “যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফেরেন তাহলে তিনি দেশটিকে হিন্দু রাষ্ট্রে পরিণত করবেন।

ভারত হিন্দু রাষ্ট্র হবে মত পাকিস্তানি বিশেষজ্ঞদের  

প্রসঙ্গত ভারতে লোকসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য ৫৪৩ টি সিটের মধ্যে ২৭২ টি সিটের প্রয়োজন হয়। এনডিএ জোট ইতিমধ্যেই সেই সংখ্যাগরিষ্ঠতার দিকে এগিয়ে রয়েছে। এজাজ আহমেদ চৌধুরী আরও বলেন বিজেপি (BJP) নেতারা যা বলে, ক্ষমতায় এলে তা করে দেখায়। ২০১৯ এর নির্বাচনে তিনি ৩৭০ ধারা তুলে দেবেন বলে তাঁর নির্বাচনী প্রচারে বলেছিলেন। ক্ষমতায় আসার পর দেখা গেল তিনি সে কাজ করে দেখালেন। আমার মনে হয় এবার তাঁদের প্রাথমিকতা ভারতকে হিন্দু রাষ্ট্রে (Hindu Rashtra) পরিণত করা। এর জন্য তাঁরা আগে থেকেই কাজ শুরু করে দিয়েছে। তিনি আরও বলেন, ভারত হিন্দু রাষ্ট্রে পরিণত হলে পাকিস্তানে কারও সমস্যা হবে না। কারণ ভারতে হিন্দুরা এমনিতেই সংখ্যাগরিষ্ঠ। ফলে তাঁরা হিন্দু রাষ্ট্র তৈরি করলে আমাদের উপর কোনও প্রভাব পড়বে না। হ্যাঁ ভারত হিন্দু রাষ্ট্রে পরিণত হলে সেখানকার অন্য ধর্মের মানুষরা এটাকে কীভাবে নিচ্ছেন, সেদিকে খেয়াল রাখতে হবে। আমি মনে করি না মোদি ভোটে জেতার জন্য হিন্দু রাষ্ট্রের কথা শুধু বলেছেন। তিনি জিতে গেলে সেটা করেও দেখাতে পারেন।

পাকিস্তান মেনে নিয়েছে মোদিই ফিরছেন (PM Modi)

প্রসঙ্গত পাকিস্তানের ওই নেতা বিজেপির (BJP) ক্ষমতায় আশা নিয়ে কোনও সন্দেহ প্রকাশ করেননি। পাশাপাশি বিজেপি ক্ষমতায় এলে পাকিস্তানের মাথাব্যথার কারণ হবে, এ কথাও পরিষ্কার করে দেন। তিনি বলেন বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে পাকিস্তানের প্রতি তাঁর মনোভাব যা আগে ছিল তেমনই থাকবে। স্বাভাবিকভাবেই পাকিস্তানের আগেভাগে তৈরি থাকা উচিত। কারণ এবারও প্রধানমন্ত্রী বলেছেন, “এটা নতুন ভারত। ঘরে ঢুকে মারবে। স্বাভাবিকভাবেই তিনি ফিরে এলে পাকিস্তানের জন্য এটা চিন্তার বিষয়।

আরও পড়ুন: তিন মামলায় বেকসুর খালাস ইমরান খান, তবে ঘুচছে না বন্দিদশা

এর আগেও তাঁরা সার্জিক্যাল স্ট্রাইক করেছেন। আগামী দিনেও তাঁরা আগ্রাসী মনোভাব বজায় রাখতে পারে।” অন্যদিকে পাকিস্তানের প্রতিরক্ষা সংক্রান্ত বিশেষজ্ঞ কমর চিমার কথা বলার বলার সময় সে দেশের আন্তর্জাতিক বিষয়ক বিশেষজ্ঞ ডাক্তার মুজিব আফজল পিএম মোদি  (PM Modi) সম্পর্কে বলেন, “৯০ এর দশকের পর কেউ ভাবেনি এরকম কোনও ব্যক্তি আসবে এবং খুব সহজেই হার্ড হিন্দুত্ব দেশজুড়ে ছড়িয়ে দেবে। মোদি খুব সহজভাবেই ৩৭০ ধারা, তিন তালাক প্রথা,  তুলে দিয়েছে। দেশজুড়ে হার্ড হিন্দুত্ব ছড়িয়ে দিয়ে রাম মন্দির প্রতিষ্ঠা করে দিয়েছে। আগে এসব ভাবাও যেত না।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

latest bengali news

hindu rashtra

Overwhelming mejority


আরও খবর


ছবিতে খবর