img

Follow us on

Tuesday, Jul 16, 2024

PM Modi: ২৮ মে কলকাতায় জমকালো রোড-শো মোদির! ‘‘ঐতিহাসিক হবে’’, দাবি বিজেপির

উত্তর কলকাতায় মোদির রোড-শো নিয়ে কোমর বাঁধছে বঙ্গ বিজেপি...

img

প্রতীকী চিত্র

  2024-05-24 09:37:28

মাধ্যম নিউজ ডেস্ক: শেষ দফার লোকসভা ভোটের প্রচারে শেষ কামড় দিতে চায় বিজেপি (BJP) । এবার শুধু জনসভা নয় উত্তর কলকাতায় প্রধানমন্ত্রী (PM Modi) রোড-শো করবেন দলের প্রার্থী তাপস রায়ের সমর্থনে এমনটাই জানিয়েছে বঙ্গ বিজেপি। সূত্রের খবর, রোড-শো থেকেই উত্তর কলকাতা কেন্দ্রের প্রার্থীর জন্য সমর্থন চাইবেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। কলকাতার এই আসনটিকে পাখির চোখ করে ঝাঁপাচ্ছে বিজেপি। ইতিমধ্যেই দিনক্ষণ ও যাত্রাপথ প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। এই রুটের নিরাপত্তা খতিয়ে দেখছে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি।

রোড-শো'র রুট

রাজ্য বিজেপির দেওয়া তথ্য অনুযায়ী, ২৮ মে, মঙ্গলবার উত্তর কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) রোড-শো হবে। উত্তর কলকাতায় বিধান সরণি এবং বিবেকানন্দ রোডের সংযোগস্থলে অদূরে রয়েছে স্বামীজির জন্মভিটে। সেখানে স্বামীজির মূর্তিতে মাল্যদান করে শুরু হবে মোদিজির রোড-শো। এরপর বিধান সরণী দিয়েই তাঁর রোড-শো এগিয়ে যাবে শ্যামবাজারের দিকে। ডানদিকে হেদুয়া পার্ক বাঁদিকে বেথুন কলেজকে রেখে এগিয়ে সদলবলে এগিয়ে যাবেন মোদি।

আরও পড়ুন: রামকৃষ্ণ মিশনে হামলাকারীর ছবিতে মিলল পুলিশকর্তা-তৃণমূল নেতার যোগ!

বিধান সরণী হয়ে স্টার থিয়েটারের দিকে এগিয়ে যাবে প্রধানমন্ত্রীর রোড-শো। হাতিবাগান হয়ে পাঁচ নম্বর রুটের ট্রামলাইন ধরে সোজা শ্যামবাজার। মোট যাত্রাপথ ২ কিমি ২০০ মিটার। গাড়িতে গেলে ১৫ মিনিট সময় লাগলেও মোদির এই রোড-শো কমপক্ষে দেড় ঘণ্টা সময় নেবে।

রোড-শোতে প্রধানমন্ত্রীর সঙ্গী কারা?

আপাতত যা স্থির হয়েছে তাতে প্রার্থী তাপস রায় (Tapas Ray) ছাড়াও মোদির (PM Modi) রোড-শোতে গাড়িতে থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অন্যদিকে, ২৯ মে বারাসত ও বারুইপুরে বিজেপি প্রার্থীদের সমর্থনে জনসভায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী। চব্বিশের লোকসভা ভোটে এটিই তাঁর শেষ বঙ্গ সফর এবং কর্মসূচি।

যে কারণে, মোদির এই কর্মসূচিকে সফল করতে কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপির বঙ্গ-ব্রিগেড। রাজ্য বিজেপি সূত্রে খবর, বাংলার ঢাক থেকে আদিবাসী নৃত্য— সবই রাখার পরিকল্পনা রয়েছে। সেই সঙ্গে বিভিন্ন মনীষীর ট্যাবলোও থাকবে। মঙ্গলঘট নিয়ে যাবেন লাল পাড়, সাদা শাড়ি পরা মহিলারা। এপ্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেছেন, ‘‘এমন আয়োজন হচ্ছে যে, কলকাতা অতীতে এমন রোড-শো দেখেনি। ঐতিহাসিক চেহারা নেবে মোদীর এই যাত্রা। বাংলার রাজনীতিতেও নতুন দিনের সূচনা হবে আগামী মঙ্গলবার।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

loksabha election 2024

Modi Road Show

narendra modi road show kolkata

namo


আরও খবর


ছবিতে খবর