img

Follow us on

Sunday, May 19, 2024

Panchayet Elections 2023: পুনর্নির্বাচনের দাবি জানিয়ে বিজেপির দেওয়া বুথের তালিকা খতিয়ে দেখতে নির্দেশ জেলাশাসকদের

পঞ্চায়েত নির্বাচনের ফল নিয়ে রবিবার পর্যালোচনায় বসছে বঙ্গ বিজেপি...

img

রাজ্য নির্বাচন কমিশনের অফিস। ফাইল ছবি।

  2023-07-15 17:46:03

মাধ্যম নিউজ ডেস্ক: কোথাও বুথ দখল, কোথাও আবার অবাধে ছাপ্পা। এভাবে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে (Panchayet Elections 2023) বেশ কিছু আসনে তৃণমূল ভোট করিয়েছে বলে অভিযোগ। এমনই প্রায় ৫ হাজার বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে (State Election Commission) চিঠি দিয়েছিল বিজেপি। পদ্ম শিবিরের দেওয়া সেই সব বুথের তালিকা খতিয়ে দেখার নির্দেশ জেলাশাসককে দিল কমিশন। এই মর্মে জেলাশাসকদের চিঠিও পাঠিয়েছে রাজ্য নির্বাচন কমিশন।

রক্তের হোলি

পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর থেকেই উত্তপ্ত হয়েছে রাজ্য। ওই দিনই মুর্শিদাবাদের খড়গ্রামে খুন হন এক কংগ্রেস কর্মী। তার পর থেকে আক্ষরিক অর্থেই রক্তের হোলি খেলা চলেছে রাজ্যে। কোথাও তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে খুন হয়েছেন বিরোধী দলের নেতা-কর্মী-সমর্থক। কোথাও আবার তৃণমূলের সঙ্গে যুব তৃণমূলের (Panchayet Elections 2023) লড়াইয়ের বলি হয়েছেন জোড়াফুল শিবিরের কোনও কর্মী। পঞ্চায়েত নির্বাচন হয়েছে ৮ জুলাই।

৫ হাজার বুথে পুনর্নির্বাচনের দাবি

সেদিনও রক্তাক্ত হয়েছে বাংলা। এই একদিনেই রাজনৈতিক হিংসার বলি হয়েছেন ২২ জন। সব মিলিয়ে পুরো নির্বাচন পর্বে খালি হয়ে গিয়েছে ৫২ জন মায়ের কোল। নির্বাচনোত্তর অশান্তির ঘটনাও ঘটেছে। নির্বাচনের পরের দিনই কমিশনকে ইমেল করা হয় গেরুয়া শিবিরের তরফে। তাতে প্রায় ৫ হাজার বুথে পুনর্নির্বাচনের দাবি জানানো হয়। পাঠানো হয় বুথের তালিকাও। সেই তালিকাই যাচাই করতে বলল কমিশন। শুধু তাই নয়, যেসব বুথের উল্লেখ করা হয়েছে, সেসব বুথে পুনর্নির্বাচনের কোনও কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখে একদিনের মধ্যেই কমিশনকে জানাতে বলা হয়েছে। স্ক্রুটিনি ও পুনর্নির্বাচন করানো হয়েছে, এমন বুথ বাদে বাকি বুথগুলোতে কী কী অভিযোগ রয়েছে, সেই অভিযোগের ভিত্তি রয়েছে কিনা, পুনর্নির্বাচন করার মতো কিনা, তাও জানাতে হবে। 

আরও পড়ুুন: বাড়ি কিনে তোলাবাজির মুখে শিক্ষক, ৫ লক্ষ টাকা না দেওয়ায় বাড়িতে তাণ্ডব, অভিযুক্ত তৃণমূল কাউন্সিলার

এদিকে, পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Elections 2023) ফল নিয়ে রবিবার পর্যালোচনায় বসছে বঙ্গ বিজেপি। সল্টলেকের বিজেপি অফিসে হবে বৈঠক। উপস্থিত থাকবেন কেন্দ্রীয় পর্যবেক্ষকরাও। ভোট-সন্ত্রাস, রাজ্য প্রশাসনের রাজনীতিকরণের অভিযোগ নিয়ে হবে আলোচনা। পঞ্চায়েত নির্বাচনের ফলের নিরিখে কোন জেলায় দলের সাংগঠনিক অবস্থা কেমন, তাও খতিয়ে দেখা হবে রবিবারের বৈঠকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

bjp

bangla news

Bengali news

State Election Commission

Panchayet Elections 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর