img

Follow us on

Sunday, May 19, 2024

Panchayet Election 2023: “মমতা-অভিষেকের বক্তব্যের জন্যই পরিস্থিতি খারাপ হচ্ছে রাজ্যের”, আদালতের দ্বারস্থ আইনজীবী  

জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি চান আইনজীবী...

img

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি।

  2023-07-20 13:49:56

মাধ্যম নিউজ ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের জেরেই রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি ক্রমশ খারাপ (Panchayet Election 2023) হচ্ছে। তাই দুজনের বিরুদ্ধেই এফআইআর করা প্রয়োজন। এমনই দাবিতে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। মুখ্যমন্ত্রী এবং তৃণমূলের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে এফআইআর করার আবেদনে জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি চান তিনি।

আইনশৃঙ্খলা পরিস্থিতি...

এর পরই বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ অনুমতি দেয় মামলা দায়েরের। দুপুর ২টোয় এই মামলার শুনানি হওয়ার কথা। অনিন্দ্যসুন্দর দাসের অভিযোগ, মুখ্যমন্ত্রী ও অভিষেকের ধারাবাহিক প্ররোচনামূলক মন্তব্যের জেরে ক্রমশই খারাপ হচ্ছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির। তিনি বলেন, মুখ্যমন্ত্রী ও শাসক দলের গুরুত্বপূর্ণ নেতা নিজেদের বক্তব্যে যেভাবে হিংসার কথা বলছেন, তাতে অবিলম্বে তাঁদের বিরুদ্ধে এফআইআর রুজু করা হোক।

অশান্তির সাত সতেরো

রাজ্যে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election 2023) নির্ঘণ্ট ঘোষণার পর থেকেই শুরু হয়েছে অশান্তি। ওই দিনই মুর্শিদাবাদের খড়গ্রামে দুষ্কৃতীদের গুলিতে খুন হন এক কংগ্রেস কর্মী। অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা খুন করে ওই কংগ্রেস কর্মীকে। এই ঘটনার পর থেকে রাজ্যে কার্যত রক্তের হোলি খেলা চলতে থাকে। নির্বাচনের দিন যত ঘনিয়ে এসেছিল, ততই প্রকাশ্যে আসতে ছিল একের পর এক খুনের খবর। কোথাও শাসকের হাতে বিরোধী খুন, তো কোথাও আবার তৃণমূলের সঙ্গে যুব তৃণমূলের সংঘর্ষে খালি হয়েছে কোনও মায়ের কোল। সব মিলিয়ে খুন হয়েছেন প্রায় ৫৪ জন।

আরও পড়ুুন: “মণিপুরের ঘটনা সভ্য সমাজের পক্ষে লজ্জার”, বললেন প্রধানমন্ত্রী

এর মধ্যে কেবল নির্বাচনের দিনই ঝরে গিয়েছে ২২টি তরতাজা প্রাণ। এই মৃত্যু মিছিলে ছিলেন এক ভোটারও। গণতন্ত্রের উৎসবে যিনি কেবল অংশ নিতে গিয়েছিলেন। ভোট-পর্ব চুকে যাওয়ার পরেও বিরাম নেই হিংসার। এহেন অশান্তির (Panchayet Election 2023) জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলেছেন কলকাতা হাইকোর্টের ওই আইনজীবী। তাঁর সাফ কথা, মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের জেরেই রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Mamata Banerjee

Bengali news

Abhishek Banerjee

 bangla news

panchayet election 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর