img

Follow us on

Sunday, Apr 28, 2024

Narendra Modi: উত্তরবঙ্গে সাড়ে চার হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন মোদি

উত্তরবঙ্গবাসীর জন্য একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করলেন মোদি, কী কী জানেন?

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (সংগৃহীত ছবি)

  2024-03-09 19:08:43

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার শিলিগুড়ি থেকে উত্তরবঙ্গের জন্য চার হাজার পাঁচশো কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এদিন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ লাগোয়া কাওয়াখালি ময়দানে প্রধানমন্ত্রী শিলিগুড়ি -রাধিকাপুর নতুন ডেমু ট্রেন চালু করার পাশাপাশি একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করেন। সরকারি উদ্বোধন অনুষ্ঠানের পাশাপাশি ছিল জনসভা। বিপুল জনসমাবেশের মাঝে একগুচ্ছ প্রকল্প উদ্বোধনের মধ্য দিয়ে তিনি ফের উত্তরবঙ্গবাসীর মন জয় করে নিলেন। এদিন প্রধানমন্ত্রীর কনভয় কাউখালির মাঠে পৌঁছতেই উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষ তাঁকে স্বাগত জানান।

কী কী প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী? (Narendra Modi)

নিউ জলপাইগুড়িতে রেলের ইলেক্ট্রনিক ইন্টারলকিং সহ আমবাড়ি ফালা- আলুয়াবাড়ে শাখায় স্বয়ংক্রিয় ব্লক সিগন্যাল ব্যবস্থা, বারসোই- রাধিকাপুর শাখার বৈদ্যুতিকরণ, রানিনগর, জলপাইগুড়ি - হলদিবাড়ি শাখার বৈদ্যুতিকরণ, শিলিগুড়ি - আলুয়াবাড়ি শাখা বৈদ্যুতিকরণ,শিলিগুড়ি- সেবক- আলিপুরদুয়ার, শামুকতলা শাখার বৈদ্যুতিকরণ ও মণিগ্রাম -নিমতিতা ডবল লাইন প্রকল্প উৎসর্গ করেন জাতির উদ্দেশ্যে। এর পাশাপাশি প্রধানমন্ত্রী উদ্বোধন করেন ২৭ নম্বর জাতীয় সড়কের ওপর ঘোষপুকুর থেকে ধূপগুড়ি পর্যন্ত  চার লেন রাস্তা এবং ওই জাতীয় সড়কের ওপর ইসলামপুরে বাইপাসের।

 উজ্জীবিত উত্তরবঙ্গবাসী

তৃণমূলের বিরুদ্ধে লড়াই জোরদার করতে এদিন প্রধানমন্ত্রীর (Narendra Modi) শুধু উত্তরবঙ্গের জন্য একগুচ্ছ সরকারি প্রকল্পের উদ্বোধন বিজেপিকে বাড়তি শক্তি দেবে বলেই বিজেপি নেতৃত্বের দাবি। কেননা রাজ্যে তৃণমূল সরকার আসার পর থেকে উত্তরবঙ্গের উন্নয়ন ও অবহেলা নিয়ে বিজেপি সরব হয়েছে। বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি অরুণ মণ্ডল বলেন, রাজ্য সরকার বঞ্চনা করলেও কেন্দ্রের বিজেপি সরকার বিভিন্ন প্রকল্পে রাজ্যকে টাকা দিয়ে চলেছে। কেন্দ্রীয় প্রকল্পে সুযোগ-সুবিধা থেকে উত্তরবঙ্গের মানুষকে বঞ্চিত করে  তৃণমূল সরকার কাটমানিতে সেই টাকা আত্মসাত করেছে। এই অবস্থায় দাঁড়িয়ে রেল সহ কেন্দ্রের হাতে থাকা বিভিন্ন দফতরের মাধ্যমে কেন্দ্রের বিজেপি সরকার উত্তরবঙ্গের মানুষের উন্নয়নের জন্য কাজ করে চলেছে। এদিনের একগুচ্ছ প্রকল্প উদ্বোধন তারই অঙ্গ। শিলিগুড়ির এক বাসিন্দা মোনজ বর্মন বলেন, উত্তরবঙ্গবাসীর জন্য মোদি এত প্রকল্পের উদ্বোধন করেছেন তা ভাবা যায় না। আমরা উত্তরবঙ্গবাসী হিসেবে খুবই খুশি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

West Bengal

PM Modi

Siliguri

bangla news

Bengali news

Road

railway project


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর