img

Follow us on

Monday, Feb 26, 2024

Nadia: বাইকের ইঞ্জিন দিয়েই তৈরি করলেন প্যারাগ্লাইডার! আকাশে ওড়ার স্বপ্নপূরণ রাজমিস্ত্রির

দীর্ঘ ছ'বছরের পরিশ্রমে প্যারাগ্লাইডার তৈরি করলেন নদিয়ার এক যুবক

img

পার্থ মণ্ডল (ইনসেটে), তাঁর তৈরি যন্ত্র (নিজস্ব চিত্র)

  2024-02-07 14:19:31

মাধ্যম নিউজ ডেস্ক: ছোটবেলা থেকেই শখ ছিল নিজের হাতে এমন কিছু তৈরি করবেন, যা দিয়ে আকাশে উড়তে পারবেন। একই সঙ্গে মাটিতেও দিব্যি ঘুরতে পারবেন। মনের মধ্যে অদম্য ইচ্ছে আর চেষ্টা থাকলে স্বপ্ন একদিন সত্যি হয়। মধ্যবিত্তের সেই আকাশছোঁয়ার গল্প সফল করলেন নদিয়ার (Nadia) পার্থ মণ্ডল। দীর্ঘ ৬ বছরের চেষ্টায় ২৪ বছরের যুবক ইউটিউবের সাহায্য নিয়ে তৈরি করে ফেললেন প্যারাগ্লাইডার।

কী বললেন যন্ত্রের আবিষ্কারক? (Nadia)

নদিয়ার (Nadia) ধানতলা থানার দলুয়াবাড়ি গ্রামের বাসিন্দা পার্থ মণ্ডল। পেশায় রাজমিস্ত্রি। নিজের তৈরি করা প্যারাগ্লাইডারে চেপে দিব্যি আকাশ-মাটিতে ঘুরে বেড়াচ্ছেন তিনি। এবার নিজের তৈরি করা প্যারাগ্লাইডার অতি দ্রুত বাজারজাত করে সফল ব্যবসায়ী হওয়ার স্বপ্ন দেখছেন পার্থ। বর্তমানে প্যারাগ্লাইডারে রয়েছে শুধুমাত্র চালকের আসন। ভবিষ্যতে পাশে বসার আরও একটি আসন তৈরির করার ইচ্ছে রয়েছে তাঁর। এখনও পর্যন্ত পেট্রল চালিত গোটা যন্ত্রটি তৈরি করতে খরচ হয়েছে আনুমানিক দু'লক্ষ টাকা। পার্থ বলেন, ইউটিউবে প্রথম প্যারাগ্লাইডার তৈরি করা দেখি। তারপর ধীরে ধীরে তা তৈরি করা শুরু করি। অনেকবার অসফল হয়েছি। কিন্তু, হার মানতে রাজি হইনি। বার বার চেষ্টা করে ৬ বছর পর অবশেষে আমার স্বপ্নপূরণ হল।

৮০ কেজি ওজনের প্যারাগ্লাইডারে দিব্যি উড়ছেন পার্থ

জানা গিয়েছে, ২২০ সিসি মোটরবাইকের একটি ইঞ্জিন, সাধারণ মোটরের দু'টি প্রোপাইলার আর তার সঙ্গে ছোটখাট যন্ত্রপাতি মিলিয়ে মোট ৮০ কেজি ওজনের একটি প্যারাগ্লাইডার তৈরি করা হয়েছে। সড়ক ও আকাশপথে চলতে সক্ষম তৈরি ওই প্যারাগ্লাইডার। নিজের গ্রামের পথে এবং আকাশে ওই প্যারাগ্লাইডার চেপে ঘুরেও বেড়াচ্ছেন পার্থবাবু। এলাকার যুবকের এই কর্মকাণ্ড দেখে খুশি এলাকাবাসীরা। এই অভিনব আবিষ্কার দেখতে প্রতিদিনই প্রায় মানুষের ভিড় জমচ্ছে পার্থের বাড়িতে। আর নিজের হাতে স্বপ্নপূরণ করতে পেরে খুবই খুশি পার্থবাবু।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Nadia

YouTube

paraglider

bike engine


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর