img

Follow us on

Thursday, Jun 20, 2024

Weather Update: সকাল থেকে আকাশের মুখ ভার! আজ শহর থেকে জেলা বৃষ্টির পূর্বাভাস

জানেন কবে থেকে আবহাওয়ার উন্নতি?

img

ভিজল শহর।

  2023-03-31 15:10:09

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই আকাশের মুখ ভার। কোথাও কোথাও দু-চার ফোঁটা বৃষ্টিও পড়ছে। চলছে মেঘ-রোদের লুকোচুরি। শুক্রবার থেকে ৩ দিন রাজ্যের প্রায় সব জেলাতেই রয়েছে বৃষ্টির পূ্র্বাভাস। কলকাতা-সহ উত্তর এবং দক্ষিণের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, এমনকী শিলাবৃষ্টিও হতে পারে। আজ রাজ্যের সব জেলাতেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। ঝড়-বৃষ্টির জেরে গরমের অস্বস্তি অনেকটাই কমতে পারে। 

কোথায় কোথায় বৃষ্টি

বৃহস্পতিবার সন্ধ্যে থেকেই আকাশে ছিল বিদ্যুতের ঝলকানি। সঙ্গী ছিল হালকা বৃষ্টিও। কোনও কোনও জায়গায় অফিস ফিরতিদের ভিজতে হয়েছে অল্প বিস্তর। বৃহস্পতিবার রাতের বৃষ্টি তাপমাত্রা অনেকটাই কমিয়েছে। আজ, ভোর থেকে শিরশিরি বাতাস, মেঘলা আকাশে মনোরম পরিবেশ শহরে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, একটি অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে উড়িষ্যা পর্যন্ত রয়েছে। যেটি বিহার ও ঝাড়খণ্ডের উপর দিয়ে গেছে। এর প্রভাবেই আজ, শুক্রবার থেকে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, বাঁকুড়ায় হালকা বৃষ্টি হতে পারে। শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। উত্তরের জেলাগুলিতে ৪ এপ্রিল আর দক্ষিণের জেলাগুলিতে ২ এপ্রিল পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: পাঁচটি জ্যোতির্লিঙ্গসহ ৮টি তীর্থক্ষেত্র ভ্রমণের ব্যবস্থা করছে রেল মন্ত্রক! থাকছে ইএমআইয়ের সুবিধা, কবে ছাড়ছে এই ট্রেন?

কবে থেকে আবহাওয়ার উন্নতি

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, শুক্র ও শনিবার আবহাওয়ায় তেমন কোনও হেরফের হবে না। তাপমাত্রাও প্রায় একই থাকবে। তার পরবর্তী দুই দিন বৃষ্টির কারণে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। এরপর পার্বত্য এলাকা ছাড়া রাজ্যের বাকি অংশে ফের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Rainfall

Weather News

Weather Forcast

meteorology department


আরও খবর


ছবিতে খবর