img

Follow us on

Friday, May 17, 2024

Dengue Death: এবার ডেঙ্গিতে মৃত এসএসকেএম-এর ডাক্তারি পড়ুয়া

করোনার মতো ডেঙ্গিও কি এ রাজ্যে অতিমারির আকার ধারন করছে? 

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2023-10-27 17:44:49

মাধ্যম নিউজ ডেস্ক: এবার ডেঙ্গিতে মৃত্যু (Dengue Death) হল এক ডাক্তারি পড়ুয়ার। রাজ্যে ডেঙ্গিতে মৃত্যু যেন প্রতিনিয়ত বেড়েই চলেছে। উৎসবের মরসুমেও এমন মর্মান্তিক মৃত্যু অনেক প্রশ্নই তুলছে। আদৌ কি ডেঙ্গি প্রতিরোধে যথেষ্ঠ উদ্যোগী রাজ্য প্রশাসন? জানা গিয়েছে, মৃত অনিমেষ মাজি এসএসকেএম-এর অর্থোপেডিক্স-এর স্নাতকোত্তর স্তরের পড়ুয়া ছিলেন। অনিমেষ বিগত তিনদিন ধরে এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন (Dengue Death)। মাল্টি অর্গান ফেলিওরের কারণে তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে। 

শরীরের ভিতরে অতিরিক্ত রক্তক্ষরণেই মৃত্যু ডাক্তারি পড়ুয়ার

২৭ বছর বয়সের ওই ডাক্তারি পড়ুয়ার বাড়ি বাঁকুড়ায়। বেশ কয়েকদিন ধরেই তীব্র জ্বরে আক্রান্ত হন অনিমেষ। এর পরেই শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে পাঠানো হয়। শুক্রবার সকাল সাড়ে ছটা নাগাদ তাঁর মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানিয়েছেন। শরীরের ভিতরে অতিরিক্ত মাত্রায় রক্তক্ষরণ হতে থাকে অনিমেষের। এতেই ব্যর্থ হয় চিকিৎসকদের সমস্ত রকমের প্রয়াস। এরই মধ্যে আজ সকালে তিনবার কার্ডিয়াক অ্যারেস্টও হয় অনিমেষের। রাজ্যের ডেঙ্গি (Dengue Death) পরিস্থিতি যে ভয়ঙ্কর আকার ধারন করেছে তা এই তরুণ চিকিৎসকের মৃত্যুতেই বোঝা যায়। 

করোনার মতো ডেঙ্গিও কি এ রাজ্যে অতিমারির আকার ধারন করছে? 

এছাড়াও অপর একটি ঘটনায় বৃহস্পতিবারই ডেঙ্গিতে মৃত্যু হয়েছে হাওড়ার গৃহবধূর। জানা গিয়েছে হাওড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের গোরাবাজার এলাকার বাসিন্দা নিতু সিং চলতি মাসের ১৪ তারিখের জ্বরে আক্রান্ত হন। তখনই তাঁকে হাওড়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হতে থাকে নিতুর। এরপর তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গতকালই তাঁর মৃত্যু হয়। আবার কলকাতারই ১০৪ নম্বর ওয়ার্ডের সন্তোষপুর এলাকার বাসিন্দা মামনি নস্কর ডেঙ্গিতে (Dengue Death) আক্রান্ত হয়ে মারা যান পঞ্চমীর দিন। ডেঙ্গির এই চিত্র দেখে ওয়াকিবহল মহলের প্রশ্ন, তবে কি করোনার মতো ডেঙ্গিও এ রাজ্যে অতিমারির আকার ধারন করতে চলেছে? 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

Madhyom

bangla news

Bengali news

dengue death

Dengue situation in west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর