img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Burdwan: অনলাইন অ্যাপে আর্থিক প্রলোভন, টাকা ঢেলে বর্ধমানে প্রতারিত অনেকে

অনলাইন অ্যাপে ৬ হাজার টাকা দিলে প্রতিদিন মিলবে ৩০০ টাকা, বর্ধমানে সক্রিয় প্রতারণাচক্র

img

বর্ধমান থানা (ফাইল ছবি)

  2023-09-10 15:32:09

মাধ্যম নিউজ ডেস্ক: অনলাইন অ্যাপে আর্থিক প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগ। প্রতারিতদের থানায় অভিযোগের ভিত্তিতে বিষয়টি প্রকাশ্যে আসে। ঘটনাটি ঘটেছে বর্ধমান (Burdwan) শহরে। প্রতারণার অভিযোগে বর্ধমান শহরের কালনাগেট থেকে এক যুবককে গ্রেফতার করেছে বর্ধমান থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম সৌমেন সোম। সৌমেনের বাড়ি শক্তিগড়ের সড্ডা গ্রামে। সে কালনাগেটের ভদ্রপল্লিতে বসবাস করত।

ঠিক কী অভিযোগ? (Burdwan)

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বর্ধমান (Burdwan) শহরের খালুইবিলমাঠ এলাকার সুমিত শর্মা নামে এক বাসিন্দার অভিযোগের ভিত্তিতেই সৌমেনকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, অ্যাপের মাধ্যমে সৌমেন বলেছিল, ৬ হাজার টাকা বিনিয়োগ করলে প্রতিদিন ৩০০ টাকা করে মিলবে। আর বিশেষ একটি গেম রয়েছে। সামান্য পরিমাণ টাকা দিয়ে সেই গেম খেলে জয়ী হলে মোটা টাকা পাওয়া যাবে। সুমিত শৰ্মা নামে প্রতারিত বলেন, গত ৩১ শে অগাস্ট একটি অনলাইন অ্যাপে ৬ হাজার টাকার দিয়ে যোগ দিই। ওই অ্যাপের অ্যাডমিন ছিল সৌমেন। পরবর্তীতে সৌমেন সুমিতকে কোম্পানির আরও বেশ কিছু স্কিমে বিনিয়োগ করার প্রলোভন দেখায়। প্রলোভনে পা দিয়ে সৌমেনের কথা মতো আমি বিনিয়োগ করি। প্রাথমিকভাবে একটি গেম খেলে সুমিত ৩০ হাজার টাকা পুরস্কার হিসাবে জেতে। অভিযোগ, এই পুরস্কারের টাকা দাবি করতেই সৌমেন খুনের হুমকি দেয় সুমিতকে। এরপরই সুমিত শর্মা সমস্ত বিষয়টি জানিয়ে বর্ধমান থানার দ্বারস্থ হন।  ৮ ই সেপ্টেম্বর অ্যাপের মাধ্যমে প্রতারণা সংক্রান্ত বিষয়ে একটি অভিযোগ করেন তিনি। তদন্তে নেমে পুলিশ শনিবার সৌমেন সোমকে গ্রেফতার করে। শুধু সুমিত শর্মা নয় এই একইভাবে এই অনলাইন অ্যাপের মাধ্যমে আরও প্রায় ২০ জন প্রতারিত হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

জেলা পুলিশের আধিকারিক কী বললেন?

পূর্ব বর্ধমান জেলা পুলিশের এক আধিকারিক বলেন, 'বিটকয়েনে বিনিয়োগ করে মোটা টাকা লাভের লোভ দেখিয়ে প্রতারাণার ফাঁদ পাতা হয়। এক ব্যক্তি বর্ধমান (Burdwan) থানায় অভিযোগ করেন। তাঁর ভিত্তিতে একজনকে গ্রেফতার করা হয়েছে।'এর পিছনে কোনও প্রতারণা চক্র রয়েছে বলে অনুমান পুলিশের। সেই কারণে সৌমেনকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় পুলিশ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Burdwan


আরও খবর


ছবিতে খবর