img

Follow us on

Tuesday, Mar 05, 2024

Jalpaiguri: সার্কিট বেঞ্চে জোর ধাক্কা খেলেন মমতার ভাই, নির্বাচনে দেওয়া হল স্থগিতাদেশ

আদালতে ধাক্কা খেলেন মুখ্যমন্ত্রীর ভাই, কী হয়েছে জানেন?

img

স্বপন বন্দ্যোপাধ্যায় (বাঁদিকে), সুব্রত রায় ও মান্তু ঘোষ (ডানদিকে) (নিজস্ব চিত্র)

  2024-02-02 18:16:09

মাধ্যম নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টে জলপাইগুড়ি (Jalpaiguri) সার্কিট বেঞ্চে ধাক্কা খেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় ওরফে বাবুন। সভাপতি হিসেবে স্বপন বন্দ্যোপাধ্যায় অবৈধভাবে বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের নির্বাচনের নোটিশ জারি করেছেন। এমনই অভিযোগ তুলে গ্রেটার শিলিগুড়ি টেবিল টেনিস অ্যাসোসিয়েশন  মামলা দায়ের করে। সেই মামলাতে সংস্থার সংবিধান অনুযায়ী মুখ্যমন্ত্রীর ভাইয়ের নোটিশ জারি করার এক্তিয়ার নিয়ে প্রশ্ন ওঠে। তার প্রেক্ষিতে আগামী ৭ ফেব্রুয়ারি বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনেন নির্বাচনের উপর স্থগিতাদেশ দিয়েছে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ।

কেন মামলা? (Jalpaiguri) 

বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ অর্জুন মান্তু ঘোষের স্বামী সুব্রত রায় শুক্রবার শিলিগুড়িতে অভিযোগ জানিয়ে বলেন, বাংলার তিনটি রাজ্য টেবিল টেনিস অ্যাসোসিয়েশনকে এক ছাতার তলায় আনার ফলে উত্তরবঙ্গ রাজ্য টেবিল টেনিস অ্যাসোসিয়েশন, বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সঙ্গে মিশে যায়। এই সংযুক্তিকরণের সময় টেবিল টেনিস ফেডারেশন অব ইন্ডিয়ার অভিভাবকত্বে সিদ্ধান্ত হয়েছিল একজন সভাপতি ও দুজন যুগ্ম-সম্পাদক থাকবে। উত্তরবঙ্গের প্রতিনিধিত্বের জন্যে একজন যুগ্ম সম্পাদক উত্তরবঙ্গ থেকে থাকবে। উত্তরবঙ্গ চ্যাপ্টারে যুগ্ম সম্পাদক হন অর্জুন মান্তু ঘোষ। সংবিধান অনুযায়ী, যুগ্ম সম্পাদকরাই  সভা ডাকবেন, নির্বাচনের নোটিশ জারি করবেন। মুখ্যমন্ত্রীর ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় তা না মানায় আমরা মামলা করি। বুধবার জলপাইগুড়ি (Jalpaiguri) সার্কিট বেঞ্চে বিচারপতি অর্পিতা সিনহা সভাপতির নির্বাচন ডাকার এক্তিয়ার নিয়ে প্রশ্ন তোলেন। তিনি ৭ ফেব্রুয়ারি স্বপনবাবুর ডাকা বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের নির্বাচনের উপর স্থগিতাদেশ দেন।

সংগঠনের ভিতরে দাদাগিরি চালাচ্ছেন মুখ্যমন্ত্রীর ভাই!

বৃহস্পতিবার শিলিগুড়ি জার্নালিস্টস ক্লাবে সাংবাদিক সম্মেলন উত্তবঙ্গ নিয়ে এই অভিযোগ করেন সুব্রত রায়।  তিনি বলেন, প্রথমে যুগ্ম সম্পাদকের পদ নিস্ক্রিয় করতে বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনে সচিব পদ তৈরি উদ্যোগ নেন স্বপন বাবু। মুখ্যমন্ত্রীর ভাই হওয়ায় তিনি প্রভাব খাটিয়ে সোসাইটি রেজিস্ট্রেশন অ্যাক্টের রেজিস্ট্রারকে দিয়ে আমাদের সচিব পদ তৈরির জন্য নোটিশ পাঠান। সচিব পদে নির্বাচন  হলে কম ভোট থাকায় উত্তরবঙ্গের প্রতিনিধি জিততে পারবে না জেনেই এই ষড়যন্ত্র। আমরা এই নির্দেশিকারও প্রতিবাদ জানিয়ে জলপাইগুড়ি (Jalpaiguri) সার্কিট বেঞ্চের দ্বারস্থ হয়েছি। স্বপনবাবু সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে যুগ্ম সম্পাদককে ঠুঁঠো জগন্নাথ করে সংগঠন নিজের মর্জি মতো চালাতে শুরু করেন। রীতিমতো দাদাগিরি চালাচ্ছেন তিনি। রাজ্য দল গঠনেও তাঁর পছন্দ শেষ কথা হয়ে উঠেছিল। যুগ্ম সম্পাদক হিসেবে মান্তু ঘোষ ও আমরা এটা মেনে নিতে পারিনি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Madhyom

West Bengal

Siliguri

High Court

bangla news

Bengali news

Table Tennis

Jalpaiguri

swapan banerjee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর