img

Follow us on

Monday, Mar 04, 2024

Indian Railways: আমূল বদলে যাচ্ছে মালদা টাউন স্টেশন, জেনে নিন কী কী সুবিধা মিলবে

অমৃত ভারত প্রকল্পে মালদা টাউন স্টেশনে বিনিয়োগ হবে ৪৩ কোটি টাকা

img

ভবিষ্যতে মালদা টাউন স্টেশন দেখতে হবে এমনই। ছবি পূর্ব রেলের সৌজন্যে

  2024-01-31 17:35:58

মাধ্যম নিউজ ডেস্ক: আমূল বদলে যাচ্ছে মালদা টাউন স্টেশন (Indian Railways)। আজকের মালদা টাউন স্টেশন এবং ভবিষ্যতের পরিকল্পিত মালদা টাউন স্টেশনের মধ্যে যে বিরাট পার্থক্য থাকবে, তা বাংলার মানুষের জন্য লাভজনক হবে বলেই পুর্ব রেল মনে করছে। কেন্দ্রীয় সরকার অমৃত ভারত স্টেশন প্রকল্পের মাধ্যমে দেশের বিভিন্ন রেল স্টেশনের আমূল পরিবর্তন আনতে  চলেছে, যার মধ্যে মালদা টাউন একটি অন্যতম স্টেশন। পূর্ব রেল এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই পরিবর্তন যজ্ঞের জন্য মালদা টাউন স্টেশনের ক্ষেত্রে মোট বিনিয়োগ হবে ৪৩ কোটি টাকা।

নতুন আঙ্গিকের স্টেশনে কী কী থাকবে? (Indian Railways)

রেলের দাবি, পরিবর্তনের পরবর্তীকালে মালদা টাউন স্টেশনকে দেখা যাবে এক সম্পূর্ণ অন্য এবং নূতন আঙ্গিকে। কারণ এই স্টেশনে হবে নতুন স্টেশন ভবন, প্রাইভেট দু'চাকা এবং চারচাকা গাড়ি পার্কিং-এর বন্দোবস্ত, পৃথক অ্যারাইভাল এবং ডিপার্চার ব্লক, ওয়াকওয়ে, স্টেশন সারকুলেটিং এরিয়ার উন্নতিবিধান, আমূল বদলে যাওয়া প্ল্যাটফর্ম, অত্যাধুনিক ফিটিং সহ ঝাঁ চকচকে টয়লেট। এছাড়াও থাকবে সমস্ত সুবিধাযুক্ত ওয়েটিং লাউঞ্জ, ফুড প্লাজা এবং সর্বোপরি ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্ট স্টল, যাতে স্থানীয় কারিগর এবং শিল্পীরা তাঁদের উৎপাদিত পণ্য বৃহত্তর বাজারে নিয়ে যেতে পারেন। এই উন্নত পরিকাঠামোর ফলে মালদা টাউন স্টেশন স্টেশন কেবলমাত্র যাত্রী পরিষেবা কেন্দ্রই নয়, ভবিষ্যতে একটি ব্যবসায়িক তথা অর্থনৈতিক কেন্দ্র হিসেবেও গড়ে উঠবে।এই উন্নতি বিধানের কাজের গতি দ্রুততর করতে পূর্ব রেলের (Indian Railways) সমস্ত স্তরে পর্যবেক্ষণ করা হচ্ছে, যাতে যত শীঘ্র সম্ভব এই উন্নতমানের স্টেশনের বাস্তবায়ন করা যায়।

আগেও গুরুত্ব পেয়েছে মালদা টাউন স্টেশন (Indian Railways)

পূর্ব রেল ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সাম্প্রতিককালে যাত্ৰীদের সুবিধার্থে মালদা টাউন স্টেশনে অনেকগুলি নতুন ট্রেনের স্টপেজ হয়েছে এবং আগামী দিনেও হবে। যার মধ্যে উল্লেখযোগ্য হল ভারতবর্ষের প্রথম অমৃত ভারত ট্রেন যেটি মালদা টাউন স্টেশন থেকে বেঙ্গালুরু অবধি চলছে। এছাড়াও, আগরতলা-আনন্দ বিহার তেজস রাজধানী এক্সপ্রেস মালদা টাউন স্টেশন হয়ে যাচ্ছে। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই  রেল (Indian Railways) এই পদক্ষেপগুলি নিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Indian Railways

Eastern Railway

Modi Government

amrit bharat station scheme

Malda town station

upgradation of railway stations


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর