img

Follow us on

Monday, Feb 26, 2024

Madhyamik 2024: আজ শুরু হচ্ছে মাধ্যমিক, পরীক্ষার্থীদের সুবিধায় উদ্যোগ রেল, মেট্রোর

আজ শুরু মাধ্যমিক পরীক্ষা...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-02-02 12:08:26

মাধ্যম নিউজ ডেস্ক: আজ শুক্রবার শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik 2024)। চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। জানা গিয়েছে, চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে ৯,২৩,০১৩ জন। এদের মধ্যে পুরুষের সংখ্যা- ৪,০৫,৯৯৪। মহিলা পরীক্ষার্থীদের সংখ্যা ৫,১৭০,১৯ জন। পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৬৭৫টি। পরীক্ষার সূচিতেও এসেছে বদল। দুপুর ১১:৪৫ এর বদলে মাধ্যমিক পরীক্ষা শুরু হতে চলেছে ৯টা ৪৫ থেকে। তা শেষ হবে ১টা নাগাদ।

পর্ষদের বিশেষ ব্যবস্থা গ্রহণ

মাধ্যমিক পরীক্ষার্থীরা (Madhyamik 2024) যে কোনও সমস্য়ায় পড়লে পর্ষদের তরফ থেকে হেল্প নম্বর দেওয়া হয়েছে। বিভিন্ন জোন অনুসারে নম্বরগুলি ভাগ করা হয়েছে। পরীক্ষার্থীরা যোগাযোগ করতে পারবে নিম্নলিখিত নম্বরগুলিতে।

    পর্ষদের কন্ট্রোল রুমের নম্বর: 033-2359-2277, 2321-3844
    উত্তরবঙ্গের আঞ্চলিক অফিসের নম্বর: 9147135748
    বর্ধমান আঞ্চলিক অফিসের নম্বর: 9147135747
    মেদিনীপুর আঞ্চলিক অফিসের নম্বর : 9147135752

ভারতীয় রেলের বিশেষ ব্যবস্থা

মাধ্যমিক পরীক্ষার্থীদের (Madhyamik 2024) সুবিধার জন্য উদ্যোগ নিল পূর্ব রেল। জানা গিয়েছে, পূর্ব রেলের ২১টি লোকাল ট্রেন বেশ কয়েকটি হল্ট স্টেশনে থামবে পরীক্ষার দিনগুলিতে। সাধারণত এই স্টেশনগুলিতে ট্রেন দাঁড়ায় না, তবে পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে রেল এমন সিদ্ধান্ত নিল। কয়েকদিন আগেই এনিয়ে বিবৃতি সামনে এসেছে পূর্ব রেলের। রেলের সিদ্ধান্ত অনুযায়ী, পরীক্ষার দিনগুলিতে শিয়ালদহ-রানাঘাট-কৃষ্ণনগর সেকশনে পলতা, জগদ্দল, কাঁকিনাড়া, পায়রাডাঙা ও জালালখালি হল্ট স্টেশনে দাঁড়াবে এই ট্রেনগুলি। অন্যদিকে বারাসত-বনগাঁ সেকশনে সানহাটি ও বিভূতিভূষণ হল্ট স্টেশনে দাঁড়াবে ২১টি লোকাল ট্রেন। আবার মেট্রোতেও বিশেষ পরিষেবার ঘোষণা করা হল। 

আরও পড়ুুন: বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হল জেএমএম সুপ্রিমো হেমন্তকে

পরীক্ষার্থীদের সুবিধার্থে এগিয়ে এসেছে কলকাতা মেট্রোও। পরীক্ষার দিনগুলিতে শনিবার সকাল ৮:২০ মিনিট থেকে ৯ টার মধ্যে ৪টি বিশেষ মেট্রো চালানো হবে। আবার দুপুরে ১টা থেকে ২ টোর মধ্যে ৪টি বিশেষ মেট্রো চালানো হবে। দুটি মেট্রোর মাঝখানে কমানো হবে সময়ের ব্যবধানও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Eastern Railway

kolkata metro

Madhyamik Exam

madhyamik exam 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর