img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Lok Sabha Elections 2024: অভিজিৎ, অর্জুন-সহ চার বিজেপি নেতাকে বিশেষ নিরাপত্তা কেন্দ্রের, কেন জানেন?

অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ‘ওয়াই+’, অর্জুনকে ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্র...

img

অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও অর্জুন সিংহ। ফাইল ছবি।

  2024-04-03 16:22:23

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনের মুখে রাজ্যের চার বিজেপি নেতার জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করল কেন্দ্র (Lok Sabha Elections 2024)। এঁরা হলেন, কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (তমলুকে বিজেপির প্রার্থী), বারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংহ, বিজেপির কোচবিহার জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ বর্মণ এবং কোচবিহারের বিজেপির এক্সিকিউটিভ সদস্য তাপস দাস।

কোন ক্যাটেগরির নিরাপত্তা অভিজিৎ-অর্জুনকে?

জানা গিয়েছে, অভিজিৎকে ‘ওয়াই+’ ক্যাটেগরির সুরক্ষা দেওয়া হয়েছে। এই নিরাপত্তা ব্যবস্থায় তাঁর সঙ্গে থাকবেন দু’জন কমান্ডো, আটজন জওয়ান ও অন্তত দু’টি গাড়ির কনভয়। অর্জুন পাবেন উচ্চমানের ‘জেড’ ক্যাটেগরির সুরক্ষা। এই ক্যাটেগরিতে থাকেন ২২ জন জওয়ান এবং চার থেকে ছ’জন সিআরপিএফ বা সিআইএসএফ কমান্ডো এবং পুলিশ কর্মী। তাঁর নিরাপত্তা (Lok Sabha Elections 2024) বলয়ে থাকবে অন্তত পাঁচটি গাড়ির কনভয়। এর মধ্যে একটি হবে বুলেট প্রুফ। বাংলার বাকি দুই নেতা পাচ্ছেন ‘এক্স’ ক্যাটেগরির সুরক্ষা। এই ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থায় থাকবেন দু’জন জওয়ান। একটি কিংবা দু’টি গাড়ির কনভয়।

কোচবিহারের দুই নেতাকেও নিরাপত্তা

জানা গিয়েছে, কোচবিহারের দুই নেতাকে হুমকি দেওয়া হয়েছিল। তার জেরেই ব্যবস্থা করা হল সুরক্ষার। উল্লেখ্য যে, অভিজিৎ ও অর্জুনকে নিরাপত্তা দেওয়া হয়েছে ২৭ মার্চ থেকে। বাকি দু’জন পেয়েছেন ২৯ মার্চ থেকে। প্রসঙ্গত, ওয়াই ক্যাটেগরির নিরাপত্তার চেয়ে জেড ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট। সংবাদ সংস্থা এএনআইয়ের খবর, কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতির চেয়ে বেশি নিরাপত্তা দেওয়া হবে ব্যারাকপুরের বিজেপি প্রার্থীকে। এই অর্জুনই পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপি থেকে তৃণমূলে ফিরেছিলেন। লোকসভা নির্বাচনের আগে ফিরেছেন গেরুয়া শিবিরে।

প্রসঙ্গত, এবার লোকসভা নির্বাচন হবে সাত দফায়। প্রথম দফার নির্বাচন শুরু হবে ১৯ এপ্রিল। এদিন গোটা রাজ্যের বিভিন্ন কেন্দ্রের সঙ্গে নির্বাচন হবে উত্তরবঙ্গের তিন আসনেও। ভোট লুট রুখতে ও অশান্তি এড়াতে রাজ্যের প্রতিটি বুথেই ব্যবস্থা করা হচ্ছে ওয়েব কাস্টিংয়ের। ব্যবহার করা হবে এআই প্রযুক্তিও (Lok Sabha Elections 2024)।

আরও পড়ুুন: পাক অধিকৃত কাশ্মীর নিয়ে নেহরুকেই কাঠগড়ায় তুললেন জয়শঙ্কর

  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

arjun singh

lok sabha

Abhijit Ganguly

tamluk

Lok Sabha Elections 2024

news in Bengali   

Elections 2024

centre provides security


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর