img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Lok Sabha Election 2024: ষষ্ঠ দফার আগে পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারকে বদলির নির্দেশ কমিশনের

West Medinipur: এবার পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারকে সারালো কমিশন…

img

প্রতীকী চিত্র।

  2024-05-21 12:09:31

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা ভোটের মধ্যে ষষ্ঠ দফা নির্বাচনের (Lok Sabha Election 2024) আগে রাজ্যে আরও এক পুলিশকর্তার বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার আইপিএস ধৃতিমান সরকারকে সারানোর নির্দেশ দিয়েছে কমিশন। গতকাল সোমবার কমিশনের পক্ষ থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের মুখ্যসচিবকে। ঘটনায় রাজনীতির আঙ্গিনায় ব্যাপাক শোরগোল পড়েছে।

কমিশনে সূত্রে খবর (Lok Sabha Election 2024)

জানা গিয়েছে, আজ মঙ্গলবার মধ্যাহ্নের আগে রাজ্য সরকারকে পশ্চিম মেদিনীপুরের জন্য তিন জন অফিসারের নামের তালিকা পাঠানোর কথা বলা বলেছে কমিশন। প্রস্তাবিত নামের তালিকা থেকে একজনকে ঠিক করবে কমিশন। কমিশনের পক্ষ থেকে আরও স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে ধৃতিমানকে নির্বাচন (Lok Sabha Election 2024) সংক্রান্ত কোনও দায়িত্বে বদলি করা যাবে না।

আগেও বদলি হয়েছে

সোমবার পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার বদলির নির্দেশের সঙ্গে পুরুলিয়ার নতুন পুলিশ সুপার, কাঁথির নতুন এসডিপিও-র নাম ঘোষণা করা হয়েছে। পুরুলিয়ার পুলিশ সুপার হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে আইপিএস আশিষ মৌর্য্যকে। আবার কাঁথির এসডিপিও হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে আজাহারউদ্দিন খানকে। তবে নির্বাচন কমিশনের কাছে অফিসার বদলি করার বিশেষ ক্ষমতা থাকে। লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই আদর্শ আচরণবিধি লাগু হয়েছে। তাই কোনও অফিসার নিজের দায়িত্ব ঠিক মত পালন না করলে বা কর্তব্যে গাফিলতি মনে করলে কমিশন সেই অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। এইবারের লোকসভা নির্বাচনের ক্ষেত্রে রাজ্যের ডিজি, জেলাশাসক, এসপি, এসডিও সহ একাধিক প্রশাসনিক আধিকারিকদের বদলির নির্দেশ দিয়েছিল কমিশন। সম্প্রতি বহরমপুর, বেলডাঙা, কসবা, ডায়মন্ড হারববারে একাধিক ক্ষেত্রে এমন বদলির নির্দেশ দেখা গিয়েছে। তবে এই সব আমলাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে বিজেপি একাধিকবার তৃণমূলের হয়ে কাজ করার অভিযোগ করেছিল। ফলে আগামী ২৫ মে হল ষষ্ঠ দফার ভোট, রাজনীতির আঙ্গিনায় তীব্র চাঞ্চাল্য তৈরি হয়েছে।  

আরও পড়ুনঃকার্তিক মহারাজের পাশে সাধু-সন্তরা, মমতাকে ধিক্কার জানিয়ে হল প্রতিবাদ মিছিল

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

West Bengal

election news

bangla news

Bengali news

Election Commission of India

Lok Sabha Election 2024

news in bengali

state news

Lok Sabha Election 2024


আরও খবর


ছবিতে খবর