img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Lok Sabha Election 2024: তিন মাসে ১০৮ কোটি! ভোট ঘোষণার পর থেকে বিপুল মদ উদ্ধার কমিশনের

মার্চ মাসে ভোটের নির্ঘণ্ট ঘোষিত হয়েছিল, তারপর থেকে ১০৮ কোটি টাকার বেআইনি মদ রাজ্যের নানা প্রান্ত থেকে বাজেয়াপ্ত করেছে কমিশন.. 

img

১০৮ কোটি টাকার মদ উদ্ধার নির্বাচন ঘোষণার পর থেকেই (সংগৃহীত ছবি)

  2024-05-30 19:47:08

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা ভোট (Lok Sabha Election 2024) ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত রাজ্যে বিপুল পরিমাণ বেআইনি মদ উদ্ধার করা হয়েছে। তার মূল্য ১০০ কোটির গণ্ডিও ছাড়িয়ে গিয়েছে। কমিশন জানিয়েছে, গত তিন মাসে বাংলায় ১০৮ কোটি টাকার মদ বাজেয়াপ্ত করেছে তারা। এমনটাই জানা গিয়েছে, তাদের পরিসংখ্যান থেকে। মঙ্গলবারও বিপুল মদ উদ্ধার হয়েছে খিদিরপুর থেকে। জানা গিয়েছে, খিদিরপুর এলাকা থেকে মঙ্গলবার রাতে ২৪ লক্ষ টাকার মদ উদ্ধার করেছে কমিশন।

বেআইনি মদের মূল্য ১০৮ কোটি ৩৬ লক্ষ টাকা

১৬ মার্চ ভোটের নির্ঘণ্ট (Lok Sabha Election 2024) ঘোষণা করা হয়েছিল। নির্বাচন কমিশন জানিয়েছে, ১ মার্চ থেকে বুধবার থেকে ২৯ মে পর্যন্ত বাংলার নানা প্রান্ত থেকে উদ্ধার হওয়া বেআইনি মদের মূল্য ১০৮ কোটি ৩৬ লক্ষ টাকা। এর পাশাপাশি ৪৭.১৯ লক্ষ টাকার মাদক দ্রব্যও উদ্ধার করেছে কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, ১ মার্চ থেকে এখনও পর্যন্ত মদ এবং মাদক দ্রব্য ছাড়াও রাজ্য থেকে উদ্ধার হয়েছে নগদ টাকাও। উদ্ধার করা টাকার পরিমাণ ৩৪ লক্ষ ২৩ হাজার। ১ জুন রয়েছে শেষ দফার ভোট। তার  আগে নয় কেন্দ্রে ইতিমধ্যে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। চলছে তল্লাশি অভিযান।

খিদিরপুরে যৌথ অভিযান

জানা গিয়েছে, শুল্ক দফতরের আধিকারিকেরা খিদিরপুরে যৌথ অভিযান চালান মঙ্গলবার রাতেই। গোপন সূত্রে খবর পেয়ে তাঁরা এমন অভিযান চালান। সেসময় খিদিরপুরের অরফানগঞ্জ মার্কেট এলাকায় গিয়েছিলেন তাঁরা। সেখানে একটি তালাবন্ধ ঘর সম্পর্কে আগে থেকেই জানতে পারেন তারা। এরপর পৌঁছান সেখানে। স্থানীয় বাসিন্দাদের উপস্থিতিতে ঘরটির তালা ভাঙা হয়। ২৫৬.১৭৫ লিটার বিদেশি মদ উদ্ধার করা হয় ওই ঘর থেকে। ওই বিদেশি মদের আনুমানিক বাজারমূল্য ২৪ লক্ষ ৫৪ হাজার ৮৭৫ টাকা। জায়গাটি ওয়াটগঞ্জ থানা এলাকার (Lok Sabha Election 2024) অন্তর্গত। বন্ধ ঘরের মালিকের সন্ধান চলছে। কেন এই মদ বন্ধ ঘরে লুকিয়ে রাখা হল ভোটের আগে তা নিয়েও উঠছে প্রশ্ন।

 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Election Commission

Lok Sabha Election 2024

Illegal Liquor


আরও খবর


ছবিতে খবর