img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Lok Sabha Election 2024: মমতাকে ব্যক্তিগত আক্রমণ! দিলীপ ঘোষকে শোকজ বিজেপির

ECI: দিলীপের বিরুদ্ধে রিপোর্ট তলব কমিশনের, শোকজ চিঠি পাঠাল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

img

দিলীপ ঘোষকে শোকজ বিজেপির।

  2024-03-27 12:47:29

মাধ্যম নিউজ ডেস্ক: বর্ধমান-দুর্গাপুর লোকসভা (Lok Sabha Election 2024) আসনের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে৷ সেই নিয়ে পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন৷ এই নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিল তৃণমূল কংগ্রেস ৷ তাদের অভিযোগ, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য় করে নির্বাচন সংক্রান্ত আদর্শ আচরণবিধি ভেঙেছেন দিলীপ ঘোষ৷ তাঁর এই আচরণে ক্ষুব্ধ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও। এই ঘটনায় তাঁকে দলের তরফে শোকজ নোটিস পাঠানো হয়েছে।

দিলীপকে শোকজ নোটিস

ভোট (Lok Sabha Election 2024) প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য দিলীপ ঘোষের উপর ক্ষুব্ধ গেরুয়া শিবির। দ্রুত দিলীপ ঘোষকে তাঁর আচরণের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। বিজেপির মহাসচিব অরুণ সিংয়ের স্বাক্ষরিত ওই শো-কজ নোটিসে মুখ্যমন্ত্রীর প্রতি দিলীপের মন্তব্যের নিন্দা করে বলা হয়েছে, “মাননীয় দিলীপ ঘোষ, আপনার বক্তব্য অশোভনীয় এবং অসংসদীয়। ভারতীয় জনতা পার্টির নীতির পরিপন্থীও। দল এই বক্তব্যের নিন্দা করছে। সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশানুসারে আপনি যত দ্রুত সম্ভব আপনার আচরণের ব্যাখ্যা দিন।” 

আরও পড়ুুন: 'দুর্নীতিগ্রস্ত, নারী নির্যাতনকারী তৃণমূলকে মানবে না তমলুক', বললেন অভিজিৎ

নির্বাচন কমিশনের পদক্ষেপ

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপের বিরুদ্ধে সরাসরি আদর্শ নির্বাচনী (Lok Sabha Election 2024) আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও)-এর অফিস সূত্রে খবর, জেলাশাসকের কাছ থেকে ওই বিষয়ে রিপোর্ট চাওয়া হয়েছে। রিপোর্ট এলে তা দিল্লিতে কমিশনের দফতরে পাঠানো হবে। তাঁর প্রতিদ্বন্দ্বী তৃণমূলের প্রার্থী কীর্তি আজাদকে আক্রমণ করার পাশাপাশি মমতাকেও আক্রমণ করেন দিলীপ। তিনি বলেন, ‘‘বিহার, ইউপি থেকে দিদি গোয়াতে গিয়ে বলেন গোয়ার মেয়ে। ত্রিপুরাতে গিয়ে বলেন ত্রিপুরার মেয়ে।’’ এর পরেই তিনি মমতার উদ্দেশে কুরুচিকর ভাবে ব্যক্তিগত আক্রমণ করেন বলে অভিযোগ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Madhyom

tmc

Dilip Ghosh

bangla news

ECI

Lok Sabha Election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর